শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চূড়ান্ত জরিপে ১০ পয়েন্টে এগিয়ে বাইডেন

গত রোববার প্রকাশিত নতুন এক জরিপে দেখা যায়, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় নির্বাচনে ট্রাম্পের থেকে ১০ পয়েন্টে এগিয়ে আছেন ডেমোক্র্যাটিক দলের মনোনীত প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন।

নির্বাচনের দুই দিন আগে এনবিসি নিউজ এবং ওয়াল স্ট্রীট জার্নালের চালানো জরিপে দেখা গেছে, দেশের নিবন্ধিত ভোটারদের মধ্যে ৫২ শতাংশ বাইডেনকে এবং ৪২ শতাংশ ভোটার ট্রাম্পকে সমর্থন করেন।

জরিপে দেখা যায়, কৃষ্ণাঙ্গ ভোটারদের মধ্যে ৮৭ শতাংশ বাইডেনকে এবং ৫ শতাংশ ট্রাম্পকে সমর্থন করেন। তরুণ ভোটারদের মধ্যে বাইডেনকে ৬১ শতাংশ এবং ট্রাম্পকে ৩২ শতাংশ সমর্থন জানান। সিনিয়র ভোটারদের মধ্যে বাইডেনকে ৫৮ শতাংশ এবং ট্রাম্পকে ৩৫ শতাংশ সমর্থন করেন।

নারী ভোটারদের মধ্যে বাইডেনকে ৫৭ শতাংশ বাইডেনকে এবং ট্রাম্পকে ৩৭ শতাংশ সমর্থন করেন। কলেজ ডিগ্রিধারী শ্বেতাঙ্গ ভোটারদের মধ্যে বাইডেনকে ৫৬ শতাংশ বাইডেনকে এবং ট্রাম্পকে ৪১ শতাংশ সমর্থন করেন। স্বতন্ত্র ভোটারদের মধ্যে বাইডেনকে ৫১ শতাংশ এবং ট্রাম্পকে ৩৬ শতাংশ সমর্থন করেন।

তবে শুধুমাত্র শ্বেতাঙ্গ ভোটারদের সমর্থনের ক্ষেত্রে এগিয়ে রয়েছেন ট্রাম্প। শ্বেতাঙ্গ ভোটারদের মধ্যে ট্রাম্পকে ৫১ শতাংশ এবং বাইডেনকে ৪১ শতাংশ সমর্থন করেন।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সীমান্ত থেকে ভারতীয় ৫ তরুণকে নিয়ে গেল চীনা বাহিনী!

সংবাদটি শেয়ার করুন