আগস্ট ১৯, ২০২২

‘জিম্বাবুয়ের মাঠে কষ্ট করে জিততে হয়’

তিন টি-টোয়েন্টি এবং তিন ওয়ানডে খেলতে মঙ্গলবার মধ্যরাতে জিম্বাবুয়ের উদ্দেশে উড়াল দিয়েছে বাংলাদেশ দল। দেশ ছাড়ার আগে দলের তারকা পেসার তাসকিন আহমেদ বলেন, জিম্বাবুয়ের মাটিতে সিরিজ জেতা মোটেও সহজ হবে না বাংলাদেশের জন্য।

গতবছরের জুলাই মাসে জিম্বাবুয়ের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল টাইগাররা। সেই সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। কিন্তু সিরিজের দ্বিতীয় ম্যাচ জেতার তৃতীয় ম্যাচেও ১৯৩ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়ে কঠিন পরীক্ষা নিয়েছিল স্বাগতিকরা।

সেই কথা মনে করিয়ে দিয়ে তাসকিন বলেন, ভালো ফল আশা করছি। তবে ওদের মাঠে ওদের বিপক্ষে কষ্ট করেই জিততে হয়। গতবছর খেলেছিলাম, প্রতিটি ম্যাচই কিন্তু আমাদের কঠিন সময় দিয়েছিল ওরা। এবারও কষ্ট করে জিততে হবে। অবশ্যই লক্ষ্য থাকবে সিরিজ জেতার। তবে সহজ হবে না।

ব্যক্তিগতভাবে সিরিজটি ভালো কাটেনি এই পেসারের। দুই ম্যাচে সুযোগ পেয়ে ৬ ওভারে খরচ করেন ৫৬ রান, পাননি উইকেটের দেখা। তবে সেই সফরের টেস্ট সিরিজে ব্যাট হাতে খেলেছিলেন ক্যারিয়ারসেরা ৭৫ রানের ইনিংস। এবার সেরাটা দেওয়ার চেষ্টার কথা জানান তাসকিন।

তাসকিন বলেন, ব্যক্তিগত লক্ষ্য একই থাকবে। আগেরবারের মতো এবারও সেরাটা দেওয়ার চেষ্টা থাকবে। দলকে জেতানোর পেছনে আমার যেনো অবদান থাকে। নতুনত্ব নিয়ে কাজ করছি। তবে সবকিছু নির্ভর করবে কেমন ধরনের উইকেট থাকবে, কেমন বোলিং করা যায়- ওটাই আর কি।

এবারের টি-টোয়েন্টি সিরিজে বহুল আলোচিত পঞ্চপান্ডবের কেউ নেই। অবসর নিয়েছেন মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবাল। ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমকে বোর্ডই দিয়েছে বিশ্রাম।

আরও পড়ুনঃ  ক্যারিয়ারে সবই পেয়েছেন সানিয়া!

সোহানের ব্যাপারে জিজ্ঞেস করা হলে তাসকিন বলেন, আশা করি অবশ্যই ভালো করবে। ঘরোয়া ক্রিকেটে তো সবসময় ভালো করে। যদি আন্তর্জাতিক ক্রিকেট আলাদা। তবে আশাবাদী সেখানেও সে ভালো করবে।

এসময় পেস ডিপার্টমেন্ট নিয়ে আশার কথা জানিয়ে তাসকিন বলেন, পেস ডিপার্টমেন্ট নিয়ে আমরা আশাবাদী। গত দুই বছর ধরেই কিন্তু মাশা-আল্লাহ্ উন্নতি হচ্ছে। এখনও আমরা আমাদের স্বপ্নের জায়গায় পৌঁছতে পারিনি। তবে আমরা চেষ্টা করে যাচ্ছি। আগের চেয়ে ভালো অবস্থানে আছি।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published.

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা