মঙ্গলবার, ৫ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

‘ফেসবুকে ট্রল’ বিষয়ে ব্যবস্থা নেবে লুবাবার পরিবার

'ফেসবুকে ট্রল' বিষয়ে ব্যবস্থা নেবে লুবাবার পরিবার

দেশের প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা আব্দুল কাদেরের নাতনি সিমরিন লুবাবা। দাদার অনুপ্রেরণায় খুব অল্প বয়সেই ক্যামেরার সামনে দাঁড়িয়েছে। এরপর শিশুশিল্পী হিসেবে ব্যাপক পরিচিতি পেয়েছে। নিয়মিত কাজ করেছে বিজ্ঞাপনেও।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বিব্রতকর’ অভিজ্ঞতার শিকার হয়েছেন এই শিশুশিল্পী। লুবাবাকে নিয়ে একদল মানুষ বিভিন্ন নেতিবাচক ‘ট্রল’-এ মেতে উঠেছেন। বিষয়টি চোখে পড়েছে তার পরিবারেরও। ফেসবুকে যারা লুবাবাকে নিয়ে বিভিন্ন আপত্তিকর প্রচারে মেতেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন তার মা জাহিদা ইসলাম।

জাহিদা ইসলাম বলেন, বর্তমানে আমি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছি। কথা বলার অবস্থাতেও নেই। তবে লুবাবাকে নিয়ে বিভিন্ন ‘আপত্তিকর’ প্রচারণা আমার চোখে পড়েছে। সুস্থ হয়েই এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের ইতিবাচক-নেতিবাচক দুই রূপই দেখলাম। লুবাবাকে হয়তো আগামীতে আর মিডিয়াতে নিয়মিত করব না। তাকে দেশের বাহিরে নিয়ে যেতে পারি। ফেসবুক ট্রল, নেতিবাচক প্রচার এসব লুবাবাও দেখেছে। সে আমার সঙ্গে বিষয়গুলো নিয়ে কথা বলে। তার নামে অনেক ফেক অ্যাকাউন্টও খোলা হচ্ছে। বিষয়গুলো নিয়ে আমি ডিবিতে কথা বলবো।

উল্লেখ্য, বর্তমানে একটি ইংলিশ মিডিয়াম স্কুলে ছাত্রী লুবাবা। কেজিতে পড়ার সময় প্রথম শিশুশিল্পী হিসেবে বিজ্ঞাপনের মডেল হয় সে। এরপর বিভিন্ন নাটক, শর্টফিল্মেও কাজ করেছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কাল পর্দা উঠবে ‘ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের’

সংবাদটি শেয়ার করুন