শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘ডিজিকনসিক্স এশিয়া’ প্রতিযোগিতায় স্বর্ণজয়ী চলচ্চিত্র নির্মাতা তৈমুর

'ডিজিকনসিক্স এশিয়া' প্রতিযোগিতায় স্বর্ণজয়ী চলচ্চিত্র নির্মাতা তৈমুর

জাপানের টোকিওতে ২৪তম DigiCon6 Asia Award প্রতিযোগিতার গোল্ড ক্যাটেগরিতে ফাইনালিস্ট হিসেবে নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা নূর ই আলম তৈমুর। DigiCon6 Bangladesh প্রতিযোগিতায় স্বর্ণ জয়ের পর এই চলচ্চিত্র নির্মাতাকে জাপানে অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়। অনুষ্ঠানটি গত ১৯ নভেম্বর ২০২২ অনুষ্ঠিত হয়ে গেলো।

জাপানে এই সম্মানজনক সফরে বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা তৈমুর জাপানি সংস্কৃতির অভিজ্ঞতা নেয়ার পাশাপাশি এশিয়ার চলচ্চিত্র জগতের নির্মাতাদের সাথে ভবিষ্যতে চলচ্চিত্র নির্মাণের সম্ভাবনা নিয়ে কাজ করেছেন।

TBS Television Co. Ltd. এবং জাপানের মিনিস্ট্রি অফ ইন্টারন্যাল অ্যাফেয়ারস অ্যান্ড কমিউনিকেশনস-এর পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই প্রতিযোগিতার লক্ষ্য এশিয়ার আগামী চলচ্চিত্র নির্মাতাদের দর্শকদের সামনে নিয়ে আসা।

এ বছর, হংকং-এর একটি চলচ্চিত্র ‘মাই ডিয়ার সন’ DigiCon6 Asia প্রতিযোগিতার গোল্ড অ্যাওয়ার্ড এবং জাপানের চলচ্চিত্র ‘ম্যাগনিফাইড সিটি গ্রান্ড অ্যাওয়ার্ড পেয়েছে।

বাংলাদেশের অ্যানিমেশন ল্যাব ‘স্টুডিও পদ্মা’-এর সিইও এবং DigiCon6 Bangladesh-এর সংগঠক জনাব শুন্সকে মিজুতানি এই সাংস্কৃতিক বন্ধনকে আরও দৃঢ় করার আশা প্রকাশ করেছেন।

চলচ্চিত্র নির্মাণকে হৃদয়ে ধারণ করেন পেশায় বাংলাদেশের আইসিটি বিভাগের DIKKHA প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট নূর ই আলম তৈমুর। তিনি বিশ্বাস করেন, সেদিন খুব বেশি দূরে নয়, যেদিন বাংলাদেশী চলচ্চিত্রের ডাক পৌঁছে যাবে সারা বিশ্বের কাছে, সগৌরবে।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রুপালি পর্দার জন্য মনেপ্রাণে প্রস্তুত বারিশা

সংবাদটি শেয়ার করুন