ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

যুব সমাজকে ‘কলুষিত’ করছেন একতা কাপুর: সুপ্রিম কোর্ট

যুব সমাজকে ‘কলুষিত’ করছেন একতা কাপুর: সুপ্রিম কোর্ট

বলিউড প্রযোজক একতা কাপুরের বিরুদ্ধে যুব সমাজকে ‘কলুষিত’ করেছে বলে মন্তব্য করল স্বয়ং দেশটির সুপ্রিম কোর্ট।

সম্প্রতি একতা প্রযোজিত ‘ট্রিপল এক্স’ ওয়েব সিরিজে আপত্তিকর দৃশ্য দেখানোর প্রসঙ্গে মামলার শুনানি হয় শুক্রবার (১৪ অক্টোবর)। এদিন ভারতীয় সুপ্রিম কোর্ট জানায়, যুব সমাজকে কলুষিত করছেন প্রযোজক।

সম্প্রতি বিহারের বেগুরসরাই আদালতের তরফে বলিউডের পরিচালক এবং প্রযোজক একতা কাপুর এবং তার মা শোভা কাপুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। আর সেই মামলা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন একতা। একতা প্রযোজিত ‘ট্রিপল এক্স’ ওয়েব সিরিজ়ে আপত্তিকর দৃশ্য দেখানোর প্রসঙ্গে মামলার শুনানি হয়।

‘‘কিছু একটা করা প্রয়োজন। আপনি দেশের যুব সমাজকে কলুষিত করছেন। এটি সবাই দেখতে পারেন। আপনি দর্শককে কী বেছে নিতে বলছেন?’’ সুপ্রিম কোর্টের আইনজীবী অজয় রাস্তোগী এবং সিটি রবিকুমার এমন বলেন।

সুপ্রিম কোর্টের বলছে, একতা কাপুরের তরফে বর্ষীয়ান আইনজীবী মুকুল রোহাতগি প্রথমে পটনা হাই কোর্টে এই মামলার জন্য আবেদন জানান। কিন্তু সেখান থেকে দ্রুত বিচার পাওয়ার আশা না থাকায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। রোহাতগি বলেন, ‘‘ কেবল সাবস্ক্রিপশন নেওয়ার পরেই এই কন্টেন্ট দেখা যাবে। তাই দর্শকের স্বাধীনতা রয়েছে তা বেছে নেওয়ার।’’

সুপ্রিম কোর্টের বেঞ্চের তরফে বলা হয়েছে, ‘‘আদালতে সাধারণ মানুষ বিচারের জন্য আসেন। যাদের একমাত্র শেষ সম্বল আদালত, তারাই আমাদের দ্বারস্থ হন। যারা তথাকথিত ‘আলোকপ্রাপ্ত’, তারা যদি বিচার না পান, তা হলে সাধারণ মানুষের কথা ভাবুন তো।’’

আনন্দবাজার/কআ

সংবাদটি শেয়ার করুন