ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ইবি উপ-উপাচার্যের বিদায় সংবর্ধনা

দ্বিতীয়বারের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের দায়িত্ব সফলভাবে পূর্ণ করেছেন অধ্যাপক ড. মোঃ শাহীনুর রহমান।

এ উপলক্ষে সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ সরওয়ার মুর্শেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে উপ-উপাচার্যকে বিদায়ী সংবর্ধনা জানানো হয়।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে তিনিই প্রথম ব্যক্তি যিনি প্রথম দফায় মেয়াদ শেষ করে দ্বিতীয় দফায় এ পদে নিয়োগ পেয়েছিলেন। ২২ ফেব্রুয়ারি (সোমবার) উপ-উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদ পূর্ণ করেন তিনি।

এর আগে ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে প্রথম মেয়াদে নিয়োগ প্রাপ্ত হন। এরপর ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি তাঁকে পূণরায় দ্বিতীয় মেয়াদে ইবির উপ-উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়। অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একমাত্র উপ-উপাচার্য যিনি পরপর দু’বার এই পদটি অলংকৃত করেছেন এবং সফলতার সাথে মেয়াদকাল পূর্ণ করেছেন।

এ ব্যাপারে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহীনুর রহমানের সাথে একান্ত আলাপচারিতায় তিনি জানান, আমি যাদের সাথে কাজ করেছি তাদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখানে কাজ করতে গিয়ে আমি খুবই স্বাচ্ছন্দবোধ করেছি, আমি নিজে অত্যন্ত ইতিবাচক দৃষ্টিভঙ্গি থেকে সবকিছু দেখেছি। আমি একজন শিক্ষক এবং শিক্ষকতা জায়গায় ফেরত যাচ্ছি। আমি শ্রেণিকক্ষকে সবচেয়ে বেশি ভালোবাসি তাই শিক্ষার্থীদের পাঠনের মাধ্যমে আমার জীবনের স্বপ্ন পূরণ করার চেষ্টা করবো।

আনন্দবাজার/শাহী/তিতলি

সংবাদটি শেয়ার করুন