শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেইস কম্পিটিশন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে দ্বিতীয় বারের মতো ‘পুষ্টি ‘ প্রেজেন্টস এবং পাওয়ার্ড বাই তিলোত্তমা বাংলা গ্রুপ আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেইস কম্পিটিশন ‘Dacoit Of Excellence 2.O ‘ এর কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) ক্যারিয়ার ক্লাবের পেইজ থেকে অনলাইন লাইভ সেশনের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান।

জবি শিক্ষার্থী এবং ক্যারিয়ার ক্লাবের ডিজিটাল কমিউনিকেশন হেড সুমাইয়া রিমার উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জবি ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ও ক্যারিয়ার ক্লাবের চিফ মডারেটর মোঃ মহিউদ্দিন।

এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন জবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম, পুষ্টি গ্রুপের ডিরেক্টর – মার্কেটিং মোহাম্মদ মোফাস্সেল হক, তিলোত্তমা বাংলা গ্রুপের এ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার ইমতিয়াজ আলেন্দে মান্নান, দ্যা ডেইলি স্টার এর চিফ স্ট্রাট্রেজি এবং ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার তাজদীন হাসান, অ্যালুমনি এ্যাসোসিয়েশন অব ম্যানেজমেন্ট স্টাডিজ এর প্রেসিডেন্ট রাশিদুল ইসলাম পল্লব, জবি ম্যানেজমেন্ট স্টাডি এর সহকারী অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম।

প্রতিযোগিতা মূলক ব্যাবসা ও তরুণ উদ্যোক্তা, মেধাবী শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে এই কম্পিটিশনের আয়োজন। এতে সারাদেশ থেকে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় গুলোর শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

‘Dacoit Of Excellence 2.O কে কেন্দ্র করে ক্যারিয়ার ক্লাবের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম বলেন, বর্তমান বৈশ্বিক এবং বাস্তব ব্যাবসায়িক সমস্যা সমাধানে পারদর্শী শিক্ষার্থীদের চিন্তা ধারা কাজে লাগানোর সুযোগ, তাদের কে দক্ষ করে তুলতেই এ ধরণের বিজনেস কেইস কম্পিটিশন এর আয়োজন করা হয়েছে।

আরও পড়ুনঃ  করোনা স্বাভাবিক হলেও চালু থাকবে অনলাইন পাঠদান

উল্লেখ্য, এ বছর করোনাকালীন বন্ধের জন্য প্রতিযোগিতাটি অনলাইনে অনুষ্ঠিত হবে। ৩টি ধাপের মাধ্যমে সম্পন্ন হবে এই প্রতিযোগিতা। এছাড়া অভিজ্ঞতার পাশাপাশি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের জন্য রয়েছে ১লাখ টাকার প্রাইজ মানি।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন