বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

এমআইএসটিতে চলছে হাল্ট প্রাইজ কম্পিটিশন

বিশ্বব্যাপী পরিবর্তনের জন্য একটি প্রজন্মকে নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিতে এমআইএসটি আবারো সবার সামনে নিয়ে এসেছে হাল্ট প্রাইজ। হাল্ট প্রাইজ ২০২০-২১ দিচ্ছে তরুণ এবং প্রতিভাশালী শিক্ষার্থীদের জন্য তাদের উদ্ভাবনী ধারণাটি তুলে ধরার সুযোগ। এবার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে কর্নেল চৌধুরী সাইফ উদ্দীন কাউসার (পিবিজিএম) ভূমিকা পালন করছেন। তিনি বর্তমানে এম‌আইএসটি- এর ছাত্র কল্যাণ পরিচালক হিসেবে কর্মরত রয়েছেন।

এছাড়াও ফ্যাকাল্টি এডভাইসার হিসেবে আছেন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আসিস্ট্যান্ট প্রফেসর মোঃ মিজানুর রহমান এবং কম্পিউটার সাইন্স এন্ড ইঙ্গিনিয়ারিং বিভাগের লেকচারার শাহরীমা জান্নাত
ঐশী। শিক্ষার্থী পক্ষে ক্যাম্পাস ডিরেক্টর অস্মিতা আইচ সরকার, ডিরেক্টর অফ কর্পোরেট এফেয়ার্স ফাহিম শাহরিয়ার, ডিরেক্টর অফ পাব্লিক এফেয়ারস সিকদার ম্যাগি, ডিরেক্টর অফ লজিস্টি সাপোর্ট নাফিস আহমেদ, ডিরেক্টর অফ ইভেন্ট কোওর্ডিনেশন রিদিতা বিনতে বোরহান, ডিরেক্টর অফ মার্কেটিং এন্ড প্রোমোশনস তানজিম হাসান ফাহিম হিসেবে কর্তব্যরত আছেন।

এ বছরের হাল্ট প্রাইজ চ্যালেঞ্জ এর বিষয় হচ্ছে " ফুড ফর গুড"। এবারের চ্যালেঞ্জের লক্ষ্য টেকসই খাদ্য উদ্যোক্তা গড়ে তোলা যারা কর্মসংস্থান সৃষ্টি করবে, অর্থনীতিতে গতিশীলতা আনবে এবং ২০৩০ সালের মধ্যে ১০,০০০,০০০ লোকের জীবনযাত্রা পরিবর্তন করবে। গত ২৪ অক্টোবর, ২০২০ তারিখে ইন্স এন্ড আউটস অফ হাল্ট প্রাইজ' নামক একটি লাইভ সেশন আয়োজন করা হয় যা হাল্ট গ্লোবাল টিমের রিজিয়োনাল এসোসিয়েট অফ এশিয়া, ফাহিম শাহরিয়ার কতৃক পরিচালিত হয়।

এই সেশনে তিনি হাল্ট প্রাইজ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করেন এবং প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনুপ্রাণিত করেন। এছাড়াও নতুন একটি ইভেন্ট যুক্ত করা হয়েছে, ফার্স্ট ইম্প্রেশন চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জটিতে সকলের বার্গার খাওয়ার সবচেয়ে ভাল স্মৃতি আর অনুভূতিগুলো তুলে ধরবে ফেসবুকে রিভিউ দেয়ার মাধ্যমে। সেখান থেকে তিনজন সৌভাগ্যবান বিজয়ী কে ট্যুর দে সাইক্লিস্ট এর পক্ষ থেকে ফ্রি বার্গার দিয়ে পুরষ্কৃত করা হবে। এভাবেই জাঁকজমকপূর্ণভাবে এমআইএসটিতে চলছে হাল্টের প্রস্তুতি।

আরও পড়ুনঃ  অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দিচ্ছে শাবি প্রশাসন

আনন্দবাজার/শাহী/অভ্র

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন