বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ষণের প্রতিবাদে জবি শিক্ষার্থীদের মৌন পদযাত্রা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা নোয়াখালীর বেগমগঞ্জের আলোচিত নারী নির্যাতন এবং বর্তমান সময়ে সারাদেশে সকল ধর্ষণ, নারী নির্যাতন, নিপীড়নের প্রতিবাদে মৌন পদযাত্রা করেছে।

আজ ৬ অক্টোবর (মঙ্গলবার) বেলা ১১টার সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে হতে মৌন পদযাত্রা শুরু করে রায়সাহেব বাজার ও সোহরাওয়ার্দী কলেজ হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে এসে শেষ হয়। ঢাকায় অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এ মৌন পদযাত্রায় অংশ নেন।

জানা যায়, গত ২ সেপ্টেম্বর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ঘটনার ৩২ দিন পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হওয়ার পর রোববার (৪ অক্টোবর) বিষয়টি প্রকাশ্যে আসে। এ ঘটনায় মামলা করা হয়েছে। এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের কক্ষে বেঁধে রাখে স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এরপর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে তারা। এ সময় গৃহবধূ বাধা দিলে তাকে বিবস্ত্র করে বেধড়ক মারধর করে তারা মোবাইলে ভিডিও চিত্র ধারণ করে।

আনন্দবাজার/এম.কে/আ.সা

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ইবিতে সরস্বতী পূজা উদযাপিত

সংবাদটি শেয়ার করুন