সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সৈয়দপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন

শাহজাহান আলী মনন, নীলফামারীর সৈয়দপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। গতকাল ১৬ সেপ্টেম্বর বুধবার বিকাল ৪ টার সময় সৈয়দপুর শহরের মিস্ত্রিপাড়া এলাকায় সৈয়দপুর-দিনাজপুর বাইপাস সড়কের সবজি বাজারের নিকট নিজস্ব জমিতে এটি স্থাপিত হচ্ছে।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মাননীয় সংসদ সদস্য-৩২৩, মহিলা আসন-২৩ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত কমিটির সদস্য রাবেয়া আলিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) এবং বোর্ড অফ ট্রাষ্টিজ’র সহ-সভাপতি অধ্যাপক ডঃ শরিফুজ্জামান শাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সৈয়দপুর উপজেলা সাধারণ সম্পাদক ও সিন্ডিকেট সদস্য (বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়) মোঃ মহসিনুল হক মহসিন, বাংলাদেশ আওয়ামী লীগ সৈয়দপুর পৌর শাখার ভারপ্রাপ্ত সভাপতি এবং সিন্ডিকেট সদস্য (বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়) মোঃ রফিকুল ইসলাম বাবু, সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবং সিন্ডিকেট সদস্য (বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়) মোঃ একরামুল হক, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক ছাত্রলীগ নেতা ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এবং বিওটি (সিন্ডিকেট সদস্য) মোঃ মশিউর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেতা এবং বিওটি (সিন্ডিকেট সদস্য) পেট্রো মেকানিকাল ইঞ্জিনিয়ার মোঃ রাশেদুজ্জামান, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের নীলফামারী জেলা প্রতিনিধি ও সিন্ডিকেট সদস্য (বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়) মোঃ জসিম উদ্দিন, সৈয়দপুর রেলওয়ে হাসপাতালের বিভাগীয় মেডিকেল অফিসার (ডিএমও) এবং বিওটি (সিন্ডিকেট সদস্য) মোঃ আনিসুল ইসলাম (এমবিবিএস), এবং বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, সিন্ডিকেট সদস্য (বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়) মোঃ সাইদুল ইসলাম সরকার।

আরও পড়ুনঃ  ‘নিত্যপণ্যের সিন্ডিকেট ভেঙে দিতে হবে'

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরাসহ বিভিন্ন রাজনৈতিক সামজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সূধি সমাজ অংশ গ্রহণ করে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা পরিষদে রয়েছেন- প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. এম হাবিবুর রহমান, সাবেক চেয়ারম্যান আইন বিভাগ রাজশাহী বিশ্ববিদ্যালয়। অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার, পরিসংখ্যান বিভাগ রাজশাহী বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. মোছা: ফেরদৌসী মহল, উদ্ভিদ বিদ্যা বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, এডভোকেট ড. নুরুন্নাহার আক্তার, সহকারী এটর্নী জেনারেল, সর্বোচ্চ আইন কর্মকর্তার কার্য্যলয়, বাংলাদেশ হাইকোর্ট ও সদস্য বাংলাদেশ আওয়ামী আইনজীবি পরিষদ, বাংলাদেশ সুপ্রীম কোর্ট।
উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা ড. শরিফুজ্জামান শাহ বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর বিশ্ববিদ্যালয়ের ভিত্তি দিতে পারলাম। আশা করি দ্রুততম সময়ের মধ্যে নির্মাণ কাজ শুরু করা যাবে। এজন্য তিনি সৈয়দপুরের সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন। সৈয়দপুর একটি শিক্ষানগরী। এই বিশ্ববিদ্যালয় সেক্ষেত্রে নতুন মাত্রা যোগ করেছে বলে তিনি মন্তব্য করে। (ছবি আছে)

আনন্দবাজার/এইচ এস কে/এস এ এম

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন