বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শহরে থাকা কুবি শিক্ষার্থীদের ৪০ শতাংশ মেসভাড়া মওকুফ

সম্প্রতি কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শহর এলাকায় থাকা শিক্ষার্থীদের ৪০ শতাংশ মেসভাড়া মওকুফের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ বুধবার (১৯ আগস্ট) কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন, জেলা প্রশাসন, মেস ও বাসার মালিকদের এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গত এপ্রিল মাস থেকে করোনাকালীন সময় বা বিশ্ববিদ্যালয় খোলা না হওয়া পর্যন্ত শহর এলাকার মেসগুলোতে ৪০ শতাংশ ভাড়া মওকুফ করতে সম্মত হয়েছেন মেস ও বাসার মালিকরা। যেসব শিক্ষার্থী পূর্ণ ভাড়া দিয়েছেন তাদের আগামী মাসগুলোর সাথে সমন্বয় করা হবে। গ্যাস বিল, পানির বিলও ৪০ শতাংশ মওকুফের আওতাভুক্ত থাকবে।

এদিকে, সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মো. আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি মো. রশিদুল ইসলাম শেখ, নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রভোস্ট মোঃ সাদেকুজ্জামান প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন জানান, কুমিল্লা জেলা প্রশাসন, মেস ও বাসার মালিকদের সাথে আলোচনা করে ৪০ শতাংশ ভাড়া মওকুফের সিদ্ধান্ত হয়েছে।

এর আগে গত ১১ জুলাই বিশ্ববিদ্যালয় এলাকা ও কোটবাড়িতে থাকা শিক্ষার্থীদের ৪০শতাংশ মেসভাড়া মওকুফের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আনন্দবাজার/শাহী/নোমান

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  খুবিতে দুই শিক্ষার্থীকে বহিষ্কারের প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

সংবাদটি শেয়ার করুন