শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে মেস ভাড়া ভোগান্তিতে মালিকদের মানবিক হওয়ার আহ্বান

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলার কারণে চলমান ছুটিতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের মেস ভাড়া পরিশোধ করার বিষয়ে মেস মালিক সমিতির পক্ষ থেকে একটি নোটিশ দেওয়া হয়।

গত (মঙ্গলবার) ৯ই জুন বিকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান মেস মালিক সমিতির সম্পাদক আব্দুস সালাম এর সাথে বৈঠক করেছেন। সন্ধ্যায় শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার সাথেও বৈঠক হয়।

এই দুইটি বৈঠকেই মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাছে শিক্ষার্থীদের মেস ভাড়ার বিষয়ে মানবিক হওয়ার আহব্বান জানানো হয়েছে বলে তারা জানান।

বঙ্গবন্ধু হল প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের মুখ্যপাত্র তাবিউর রহমান প্রধান বলেন, করোনার এই মহামারিতে আর্থিকভাবে অনেকেই ক্ষতিগ্রস্ত। শিক্ষার্থীদের কাছে ভাড়ার দিকটি যেন মানবিকতার সাথে বিবেচনা করা হয় সেজন্য আশরতপুর চকবাজার মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালামকে ডেকে বিষয়টি দেখার আহ্বান জানিয়েছি।

ছাত্রলীগ নেতাকর্মীরা সাথে বৈঠক

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার বলেন, আমরা বেরোবি ছাত্রলীগ উদ্যোগ নিয়েছি কোন সাধারণ শিক্ষার্থী যেন এই করোনা পরিস্থিতিতে ভোগান্তির শিকার না হয়। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় প্রশাসনের সাথেও কথা বলেছি। সবাই আন্তরিক। আশাকরি দ্রুত ই আলোচনার মাধ্যমে চলমান সমস্যার সমাধান হবে। আগামী শুক্রবার বিকাল ৪টায় মালিক সমিতির সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্রলীগ ও অন্যান্য ছাত্রসংগঠনের নেতাদের চূড়ান্ত বৈঠক হবে বলেও জানান তিনি।

শিক্ষক সমিতি সাথে বৈঠক

এদিকে মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, চলমান সংকট নিয়ে আমরা বসেছিলাম। একাই তো কোন সিদ্ধান্ত নেওয়া যাবেনা। তাই সবাই মিলে বসে একটা সিদ্ধান্ত যেন আমরা নিতে পারি এজন্য একটা বৈঠকের আহব্বান করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক নেতা, ছাত্র সংগঠনের নেতা এবং সাংবাদিক সহ সকলে মিলে বসেই সকলের মানবিক দিক বিবেচনা করে একটা সিদ্ধান্ত নেব।

আরও পড়ুনঃ  অক্সফোর্ডে মাস্টার্সের সুযোগ পেলেন মুনজেরিন

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন