শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় অস্বচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহয়তা প্রদান করবে হাবিপ্রবি কর্তৃপক্ষ

মহামারি করোনাভাইরাসের ছোবলে লকডাউন রয়েছে সারাদেশ। এই পরিস্থিতিতে অধ্যয়নরত অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। পারিবারিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের এককালীন আর্থিক প্রণোদনা প্রদান করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও ট্রাস্টিবোর্ডের সদস্য সচিব অধ্যাপক ড. ইমরান পারভেজ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস এর প্রার্দুভাব মোকাবিলায় বিশ্ববিদ্যালয় কর্তৃক গৃহীত বিভিন্ন উদ্যোগের অংশ হিসেবে অত্র বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত পারিবারিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের বর্তমান অবস্থা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সিদ্বান্ত মোতাবেক “ছাত্র-কল্যান তহবিল” হতে এককালীন আর্থিক প্রণোদনা প্রদান করা হবে।

উল্লেখিত আর্থিক প্রণোদনা পেতে আগ্রহী শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়, ছাত্র পরামর্শ এবং নির্দেশনা শাখার ওয়েবসাইটে প্রদত্ত লিংকের মাধ্যমে আগামী ০৫/০৬/২০২০ ইং তারিখের মধ্যে আবেদন করতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আবেদনে প্রদত্ত তথ্য অসম্পূর্ণ/ভুল/অসত্য হলে আবেদনটি সরাসরি বাতিলযোগ্য বলে গণ্য হবে। আবেদনকারীদের মধ্য থেকে অনুষদ/বিভাগ ভিত্তিক নির্দিষ্ট সংখ্যক প্রকৃত অস্বচ্ছল শিক্ষার্থীদের বাছাইপূর্বক উক্ত এককালীন আর্থিক প্রণোদনা প্রদান করা হবে। এখেত্রে বাছাইয়ের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

উল্লেখ্য, বাছাইকৃত শিক্ষার্থীদেরকে এস.এম.এস. এর মাধ্যমে প্রণোদনা প্রাপ্তির বিষয়টি জানানো হবে।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  হাবিপ্রবির কবি সুফিয়া কামাল হলের নতুন সহকারী হল সুপার

সংবাদটি শেয়ার করুন