শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ড. আমজাদ হোসেনের স্মরনে গবিতে স্মরনসভা ও দোয়া মাহফিল

শিক্ষার্থী প্রিয় ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রয়াত শিক্ষক ড. মো. আমজাদ হোসেনের স্মরণে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) স্বরণসভা ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে।মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের এ স্বরণ সভা হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ মীর মুর্ত্তুজা আলী, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মনসুর মুসা, আইন বিভাগের প্রধান মো. রফিকুল আলম, পদার্থ ও রসায়ন বিভাগের প্রধান অধ্যাপক আশরাফ আলী খান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মনিরুল ইসলাম মাসুম, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সিনিয়র প্রভাষক ড. ফুয়াদ হোসেন ও শ্যাম সুন্দর সাহাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও প্রায় ২ শতাধিক শিক্ষার্থী।

শোকসভায় বক্তারা বলেন, ‘প্রয়াত আমজাদ হোসেন অত্যন্ত ভালো মনের মানুষ ছিলেন । তার কর্ম জীবনে তিনি ছিলেন সৎ ও নিরপেক্ষ। তার মৃত্যুতে আমরা সকলেই শোকাহত। আমরা তাকে আর কখনেই ফিরে পাবো না কিন্তু তার স্রৃতিগুলো আমাদের মাঝে রয়ে যাবে সারাজীবন। ‘

বক্তারা আরও বলেন, ‘ গণ বিশ্ববিদ্যালয়কে তিনি অনেক ভালোবাসতেন এবং এর অগ্রগতির জন্য বিশেষভাবে ভাবতেন। তিনি শুধু নিজের বিভাগের শিক্ষার্থীই নয় বরং অন্য বিভাগের শিক্ষার্থীদের কাছেও ছিলেন বেশ প্রিয় একজন শিক্ষক। তিনি নিজে কষ্ট ভোগ করতেন, কিন্তু অন্যকে কষ্ট দেওয়ার মতো কাজ তিনি কখনই করতেন না। ‘
বক্তব্য শেষে প্রয়াত ড. আমজাদ হোসেনের রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

আরও পড়ুনঃ  বেরোবিতে কারাতে প্রশিক্ষণের উদ্বোধন

উল্লেখ্য, ড. আমজাদ হোসেন ১৯৫২ সালের ১৪ ফেব্রুয়ারি নওগাঁ জেলায় জন্মগ্রহণ করেন। ২০১৬ সালে তিনি গণ বিশ্ববিদ্যালয়ে সিনিয়র সহকারী অধ্যাপক পদে যোগদান করেন। ২০১৭ সালের ১১ ডিসেম্বর তিনি সহযোগী অধ্যাপক ও পরে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। এর আগে তিনি প্রাইম ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার (২৮ জানুয়ারি) ভোর ৪টায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আনন্দবাজার/এফআইবি

সংবাদটি শেয়ার করুন