ঢাকা | বৃহস্পতিবার
১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বিডিইউতে গুচ্ছভুক্ত এ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯৪.৬৩ শতাংশ

গুচ্ছ ভর্তি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) কেন্দ্রে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক (সম্মান) ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষা গাজীপুরের কালিয়াকৈরের বিভিন্ন উপকেন্দ্রে সুশৃঙ্খল পরিবেশে সম্পন্ন হয়েছে।

‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষায় মোট আবেদনকৃত মোট ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪১১৩ জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির কেন্দ্র হিসেবে নির্বাচিত করে। এর মধ্যে ৩৮৯২ জন পরীক্ষার্থী উপস্থিত ছিল। বিডিইউ কেন্দ্রে উপস্থিতির হার প্রায় ৯৪.৬৩ শতাংশ ছিল।

শনিবার বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত একযোগে ৪টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুল আলম জোয়ার্দার ও ট্রেজারার অধ্যাপক ড. আনোয়ার হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) কেন্দ্র এবং উপকেন্দ্রসমূহ পরিদর্শন করেন। এসময় তারা শিক্ষার্থীদের খোঁজ খবর নেন এবং সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পরীক্ষার্থীদের সহযোগিতায় সার্বক্ষণিক নিয়োজিত ছিল ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এর পাশাপাশি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে পরীক্ষার্থীদের ব্যাগ ও মোবাইল ফোন সংরক্ষনের ব্যবস্থা সহ যাবতীয় দিক নির্দেশনা ছাত্রলীগের হেল্প ডেস্ক থেকে দেয়া হয়। পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ করেন তারা। এছাড়া বিলম্ব করে আসা শিক্ষার্থীদের দ্রুত পরীক্ষার হলে পোঁছাতে সাহায্য করে ছাত্রলীগের ‘জয় বাংলা’ বাইক সার্ভিস।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ)-এর উপাচার্য অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ ও জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন