শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে বিশ্ববিদ্যালয়ে চান্স পেলেন বেলায়েত

অবশেষে বিশ্ববিদ্যালয়ে চান্স পেলেন বেলায়েত

ভর্তিযুদ্ধে টানা ব্যর্থতার পর অবশেষে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছেন অদম্য ইচ্ছাশক্তির অধিকারী ও জ্ঞান পিপাসু বেলায়েত শেখ(৫৫)।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সোমবার (১৯ সেপ্টেম্বর) এক স্ট্যাটাসে বেলায়েত নিজেই এ তথ্য জানান। তিনি লেখেন, ’আলহামদুলিল্লাহ, রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে ভর্তি পরীক্ষায় পাস করেছি। মায়ের অনুমতি পেলেই ভর্তি হবো, ইনশাল্লাহ।’

বেলায়েত শেখের দীর্ঘদিনের ইচ্ছা বিশ্ববিদ্যালয়ে পড়বেন। উচ্চ শিক্ষার জন্য জেদ তাকে ৫০ বছর বয়সে নবম শ্রেণীতে ভর্তি হতে উদ্ভোদ্ধ করে। উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ হওয়ার পর ৫৫ বছর বয়সে বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি শুরু করেন তিনি। এরই মধ্যে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ব্যর্থ হওয়ার পর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেন। অবশেষে তার দীর্ঘদিনের আশা পূরণ হলো আজ।

গাজীপুরের শ্রীপুর উপজেলার বাসিন্দা বেলায়েত শেখ। পরিবারে তার দুই ছেলে ও এক মেয়ে আছে। বড় ছেলে ব্যবসা করছেন। ছোট ছেলে শ্রীপুর ইঞ্জিনিয়ারিং কলেজে একাদশ শ্রেণীতে পড়ছেন। এছাড়া বেলায়েত একটি দৈনিক পত্রিকার শ্রীপুর উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দুই হাত নেই তারপরও এসএসসি পরীক্ষা দিচ্ছে মানিক

সংবাদটি শেয়ার করুন