শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পেঁয়াজ নিয়ে হাহাকার করার কোন কারন নেই

সম্প্রতি পেঁয়াজ নিয়ে হাহাকার করার কোন কারন নেই, বলে মন্তব্য করেছেন বাংলাদেশ স্থলবন্দর কর্তপক্ষের চেয়ারম্যান। আমি মনে করি পেঁয়াজ নিয়ে অস্থিরতা আমাদের মনের। আমাদের দেশে যে পরিমান পেঁয়াজ উৎপাদন হয়েছে, সাম্প্রতিক কালে যে পরিমান পেঁয়াজ আমদানি হয়েছে, যে পরিমান পেঁয়াজ আমাদের স্টকে আছে তাতে আমাদের পেঁয়াজ নিয়ে এতো হাহকার করার কোন কারন নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ স্থলবন্দর কতৃপক্ষের চেয়ারম্যান কেএম তারিকুল ইসলাম।

জানা গেছে, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় তিনি স্থলবন্দরের অপারেশন ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, আমরা যেসব এলসি করছি, এটা আমরা পাবো, এটা আমাদের অধিকার, এটা আমরা চাই, এটা আমরা চাইবো। একইসাথে ভারত আমাদের বন্ধু দেশ আমাদের প্রতিবেশি দেশ, আমাদের অত্যন্ত গুরুত্বপুর্ন একটা দেশ। দুদেশের পারস্পরিক সম্পর্ক খুব ভালো এটা পররাষ্ট্র মন্ত্রনালয় ভারতের সাথে যোগাযোগ করে সমাধান করবেন এটা সময় লাগবেনা। একইসাথে তিনি বন্দরের বিভিন্ন অবকাঠামো পরিদর্শন, শ্রমিক ও ব্যবসায়ীদের সাথে বৈঠক করেন, এতে সড়কসহ বন্দরের সমস্যাগুলো সমাধানের আশ্বাস দেন।

এসময় সেখানে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম, কাস্টমসের ডেপুটি কমিশনার সাইদুল আলম, পৌরমেয়র জামিল হোসেন, বন্দরের পরিচালক অনন্ত কুমার চক্রবর্তীসহ অনেকে উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে বাস্তবক চেয়রম্যান তরিকুল ইসলাম জানান, হিলি স্থলবন্দরের গুরুত্ব বিবেচনা করে বন্দরের আমদানি-রফতানি আরো গতিশীল কি ভাবে করা হবে তা খতিয়ে দেখা হচ্ছে। সরকার বন্দরকে আধুনিকায়নের ব্যবস্থা করেছেন এবং হিলিকে গুরুত্বর দেওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ  নাগেশ্বরীতে চুইঝাল চাষেসাবলম্বী কৃষক

আনন্দবাজার/এইচ এস কে/মাসুদুল হক রুবেল

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন