বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে ইলিশে বাজার ভরা, দামেও সস্তা

সম্প্রতি রাজধানীর বাজারগুলোতে সরবরাহ বেড়েছে রুপালি ইলিশের। ফলে সরবরাহ বেশি থাকায় বাজারে আসা ইলিশের মূল্যও বেশ সস্তা। আর তাই অনেক স্বাদের এই ইলিশের মূল্য নাগালের মধ্যে থাকায় ক্রেতারাও বেশ সন্তুষ্ট।

গত শনিবার (১৫ আগস্ট ) রাজধানীর ইলিশ মাছের বাজার ঘুরে দেখা গেছে এই চিত্র। বরিশাল, চাঁদপুরসহ নানা আড়ত থেকে বাজারে আসছে রুপালি ইলিশ। করোনার এই সময় মাছ কিনতে আসা ক্রেতার সংখ্যাও কম না।

জানা গেছে, বর্তমানে রাজধানীর বাজারে প্রতিকেজি ইলিশ বিক্রি হচ্ছে, বড় সাইজের ইলিশ অর্থাৎ এক কেজি বা তার চেয়ে বড় মাছ বিক্রি হচ্ছে ৯০০-১০০০ টাকায়, ৮০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৭০০-৮০০ টাকায়, এর চেয়ে ছোট সাইজের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৪০০-৬০০ টাকার মধ্যে।

বাজারে ইলিশ মাছ কিনতে আসা রায়হান মিয়া জানান, বাজারে ইলিশ মাছের সরবরাহ অনেক বেড়েছে। মূল্য কম হওয়ায় ইলিশের বাজারে কিছুটা স্বস্তি আছে। তবে চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে বিক্রেতারা যেন মূল্য বাড়াতে না পারে সে ব্যাপারে কর্তৃপক্ষের নজর দিতে হবে।

এই ব্যাপারে ইলিশ মাছ ব্যবসায়ী মো. হারুনুর রশিদ জানান, যেহেতু এখন ইলিশের মৌসুম আর বাজারেও পর্যাপ্ত মাছ আছে সুতরাং বর্তমানে মূল্যটাও কিছুটা কম রয়েছে। তবে সাগরে গেল সপ্তাহের তুলনায় মাছ কিছুটা কম ধরা পড়ছে ফলে মাছের আড়ত গুলোতেও বর্তমানে মাছ কিন্তু কম আসছে।

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বাজারে আবার এলো ইলিশ

সংবাদটি শেয়ার করুন