আগস্ট ১৯, ২০২২

ভারতকে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশ

ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালের পথে এগিয়েছে বাংলাদেশ। আজ বুধবার ভারতের ভুবনেশ্বরে অনুষ্ঠিত ম্যাচে ভারতকে ২-১ গোলে হারিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

ম্যাচের তিনটি গোলই হয়েছে প্রথমার্ধে। বাংলাদেশের পক্ষে পিয়াস আহমেদ নোভা জোড়া গোল করেছেন। এবং ভারতের পক্ষে গোল করেন গুরকিরাত সিং।

ম্যাচের ২৯ মিনিটে বাংলাদেশ গোল করে এগিয়ে যায়। ইমরান খানের লংবল ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ-পায়ের প্লেসিংয়ে ফরোয়ার্ড পিয়াস আহমেদ নোভা গোল করেন।

ভারত ম্যাচে ফিরে আসে ৩৫ মিনিটে। কিন্তু ৪৫ মিনিটে বাংলাদেশ পেনাল্টি পেলে নোভা গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে দেন বাংলাদেশকে।

দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের সুযোগ পায়। তবে স্কোরবোর্ডের সংখ্যা আর বদলায়নি। তুমুল উত্তেজনাপূর্ণ ছিল ম্যাচটি। ম্যাচে দুইবার হয়েছে হাতাহাতি। ভারতের খেলোয়াড়রা দুইবার বাংলাদেশের একাধিক খেলোয়াড়কে ধাক্কা দিয়েছেন।

বাংলাদেশ দুটি পরিবর্তন করলেও আক্রমণ বাড়াতে চারজন খেলোয়াড় পরিবর্তন করে ভারত। কিন্তু স্বাগতিকরা আর ম্যাচে ফিরতে পারেনি। এটি বাংলাদেশের দ্বিতীয় জয়। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বাংলাদেশ। এই জয়ে ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেলো লাল-সবুজ জার্সিধারীরা।

বাংলাদেশের একাদশ:

মো. আসিফ, তানভীর হোসেন, শাহীন মিয়া, আজিজুল হক, ইমরান খান, রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম, পিয়াস আহমেদ নোভা, মইনুল ইসলাম (জনি), নাহিয়ান (হাসান জুম্মন নিঝুম) ও আক্কাস আলী।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ১৭ বছরের বার্সা ক্যারিয়ারে মেসির প্রথম লালকার্ড

মন্তব্য করুন

Your email address will not be published.

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা