বুধবার, ৬ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলে মাসকালাই বীজ ও সার বিতরণ

শ্রীমঙ্গলে মাসকালাই বীজ ও সার বিতরণ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রান্তিক চাষিদের মধ্যে বীজ ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি বিভাগ।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গল উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটির আয়োজনে ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রনোদনা কর্মসূচীর আওতায় প্রন্তিক চাষিদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়। এসময় উপজেলা পরিষদের মহিলা চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মহিউদ্দিন, উপজেলা প্রকৌশলী মো. ইউসুফ হোসেন খান, শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা সাহেদা আক্তার, সমাজসেবা অফিসার সুয়েব হোসেন চৌধুরী, যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. সাইফুল ইসলাম, সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবাশীষ দেব রাখু, বাংলাদেশ ফার্টিলাইজার এসোশিয়েসন মৌলভীবাজার জেলা ইউনিট এর সাধারণ সম্পাদক অনুকুল চন্দ্র দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষিবিদ মো. মহিউদ্দিন জানান, মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষে শ্রীমঙ্গল উপজেলার মোট ৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মধু চাষে ঘুচবে বেকারত্ব

সংবাদটি শেয়ার করুন