সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শেরপুরে ধান-চাল সংগ্রহ শুরু

শেরপুরে ধান-চাল সংগ্রহ শুরু

সরকারিভাবে শেরপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। গত মঙ্গলবার বিকেলে শেরপুর উপজেলা খাদ্যগুদামে ওই সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস সূত্র জানায়, চলতি বোরো মৌসুমে শেরপুর জেলায় ৪০ টাকা দরে ২১ হাজার ৬২২ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে। এরমধ্যে শেরপুর সদর উপজেলায় ১৫ হাজার ২১৪ মেট্রিক টন, নালিতাবাড়ীতে ২ হাজার ২৭০ মেট্রিক টন, নকলায় ৭৩৪ মেট্রিক টন, ঝিনাইগাতীতে ১ হাজার ৮০২ মেট্রিক টন ও শ্রীবরদীতে ১ হাজার ৬০২ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। এছাড়া জেলায় ২৭ টাকা দরে ১২ হাজার ৬৫৯ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে। এরমধ্যে শেরপুর সদর উপজেলায় ৩ হাজার ৩৬৫ মেট্রিক টন,নালিতাবাড়ীতে ৩ হাজার ৩ মেট্রিক টন, নকলায় ২ হাজার ৩১ মেট্রিক টন, শ্রীবরদীতে ২ হাজার ৩৪৮ মেট্রিক টন ও ঝিনাইগাতীতে ১ হাজার ৯১২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

এবার জেলার সকল উপজেলায় অ্যাপের মাধ্যমে সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে। আর শেরপুর সদর উপজেলায় এফপিএস সফটওয়্যারের মাধ্যমে মিলারদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে। জেলায় বর্তমানে ২৫ হাজার ৭৪৯ জন কৃষক অ্যাপে নিবন্ধন সম্পন্ন করেছেন। জেলায় চুক্তিযোগ্য সচল চালকল রয়েছে ২৭১টি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  হাউসে করি আউশের আবাদ

সংবাদটি শেয়ার করুন