ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

নারী উদ্যোক্তা উন্নয়নে স্কিটি সপ্তাহব্যাপি প্রশিক্ষণ দিবে

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থা (বিসিক) এর আওতাধীন প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি) দেশের শিক্ষিত মহিলাদের শিল্পায়নে উদ্বুদ্ধ করতে প্রশিক্ষণ দিবে।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থা (বিসিক) এর আওতাধীন প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি) দেশের শিক্ষিত মহিলাদের শিল্পায়নে উদ্বুদ্ধ করতে প্রশিক্ষণ দিবে।

আগ্রহী নারী উদ্যোক্তাদের জন্য আগামী ২৬ ডিসেম্বর হতে ৩০ ডিসেম্বর-’২১ পর্যন্ত সপ্তাহব্যাপি ‘উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক এক প্রশিক্ষণ কোর্সের উদ্যোগ নিয়েছে।

বিসিক’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, যারা শিল্প প্রতিষ্ঠান বা ব্যবসা-বাণিজ্য গড়ে তুলতে চান তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে। প্রশিক্ষণ কোর্সটি আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে এবং ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে।

চলতি ডিসেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিতব্য প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চূয়ালি অংশগ্রহণ করা যাবে।

সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক নারী উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদরে জন্য পাঁচশ’ টাকা।

আগ্রহী নারী উদ্যোক্তাদেরকে আগামী ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ৯ টার মধ্যে আবেদনসহ রেজিস্ট্রেশন করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
এ ছাড়াও বিকাশ নম্বর: ০১৭১০-০১৩১৬১ (জোনায়েত হোসেন) এবং ০১৬৮৬-৩৯৫৪৫৯ (জুবায়ের ইসলাম) এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে।

প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে মুনিরা মান্নান, সহকারী অনুষদ সদস্য, শিল্পোদ্যোক্তা উন্নয়ন অনুষদ, স্কিটি, বিসিক, প্লট-২৪/এ, রোড-১৩/এ, সেক্টর-৬, উত্তরা, ঢাকা-এই ঠিকানায় যোগাযোগ করা যেতে পারে।

উল্লেখ্য, সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদেরকে বিসিক’র নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করার পাশাপাশি শিল্প নিবন্ধন প্রদান করা হবে।

আনন্দবাজার/শহক

সংবাদটি শেয়ার করুন