শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইভ্যালির ৩৬টি একাউন্টে লেনদেন প্রায় ৪ হাজার কোটি টাকা

ইভ্যালির ৩৬টি একাউন্টে লেনদেন প্রায় ৪ হাজার কোটি টাকা

ই-কর্মাস কোম্পানি ইভ্যালির ১৩টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে থাকা ৩৬টি (সঞ্চয়ী ও চলতি) একাউন্টে মোট ৩ হাজার ৮৯৮ দশমিক ৮২ টাকা লেনদেন হয়েছে। মোট ৬৭ হিসেব বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে।

আইনজীবী মোহাম্মদ শিশির মনির আদেশের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, একাউন্টগুলো থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত জমা পড়েছে প্রায় এক হাজার ৯৫৬ দশমিক ১৯ কোটি টাকা। এ সময়ে উত্তোলন করা হয়েছে প্রায় ১৯৪ দশমিক ৬৩ কোটি টাকা। আর ২০১৯ সালে সালের জুন থেকে ২০২০ সালের আগস্ট পর্যন্ত সেলিম রেজা, ফরিদ হোসোইন, তারিক রহমান রাকিবুর ৫০ কোটি টাকা নগদ উত্তোলন করেছেন।

এ বিষয়ে ইভ্যালির পরিচালনা পর্ষদের আইনজীবী মোরশেদ আহমেদ খান সংবাদিকদের বলেছেন, এরইমধ্যে নতুন বোর্ড ইভ্যালির দায়িত্ব গ্রহনের কার্যক্রম শুরু করেছে। কার্যক্রমের বর্ণনার পাশাপাশি এ ক্ষেত্রে যেসব সমস্যা আছে, তা উল্লেখ করে প্রতিবেদন দাখিল করা হয়েছে। যার শুনানি নিয়ে হাইকোর্ট ওই আদেশ দিয়েছেন।

এর আগে ই-কমার্স প্রতিষ্ঠান থেকে মানি লন্ডারিংয়ের অভিযোগ বিষয়ে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) কী পদক্ষেপ নিয়েছে, ই-কমার্স প্রতিষ্ঠান থেকে ভ্যাট-ট্যাক্স আদায়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) পলিসি কী, তা জানতে হাইকোর্টে সংশ্লিষ্টরা প্রতিবেদন জমা দেয়। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ বিষয়টি শুনানির জন্য রয়েছে।

আনন্দবাজার/এম.আর

 

আরও পড়ুনঃ  বাজেটে নেই কৃষকের করোনা মোকাবেলার পরিকল্পনা

সংবাদটি শেয়ার করুন