শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে হেমন্ত উৎসব

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে হেমন্ত উৎসব

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে হেমন্ত উৎসব- ১৪২৮’ এর আয়োজন করা হয়েছে। সোমবার বিকেলে মুক্তমঞ্চে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মার্জিয়া সুলতানা ও মাহবুব সরকারের সঞ্চালনায় হেমন্ত উৎসবের সভাপতিত্ব করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক কাজী এম আনিছুল ইসলাম। তাছাড়া এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একই বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূইয়া, প্রভাষক মাহমুদুল হাসান, আলী আহসান, অর্নব বিশ্বাস সহ উপস্থিত ছিলেন অন্যান্য বিভাগের শিক্ষকরা  এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, কবিতা আবৃত্তি ও নৃত্য সহ নানা আয়োজনের মাধ্যমে বিভাগের শিক্ষার্থীরা হেমন্তের উৎসবে মেতে উঠে। তাছাড়া পিঠা উৎসবেরও আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান কাজী এম আনিছুল ইসলাম বলেন, “করোনা আমাদের একটি শিক্ষা দিয়ে গেছে আমাদের বাচতে হলে, জীবন উপভোগ করতে হলে অবশ্যই আমাদের প্রকৃতির কাছে ফিরে যেতে হবে। হেমন্ত উৎসবের মধ্য দিয়ে আমরা প্রকৃতির কাছে ফিরে যেতে চাই।”

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫ব্যাচের শিক্ষার্থী আসিফ মাহমুদ বলেন, “নবীন হিসেবে ক্যাম্পাসে এটা আমাদের প্রথম কোন উৎসব। করোনার বিষন্নতা কাটিয়ে উঠতে এই অনুষ্ঠান আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিলো। আশা করি সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্যে প্রতি বছর একইভাবে হেমন্ত উৎসব পালন করবো।”

আনন্দবাজার/এম.আর

আরও পড়ুনঃ  রাবিতে শিক্ষক লাঞ্চিতের ঘটনায় শিক্ষকদের প্রতিবাদ

সংবাদটি শেয়ার করুন