বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ময়মনসিংহ করোনায় ‘মৃত্যুশূন্য’ 

ময়মনসিংহ করোনায় ‘মৃত্যুশূন্য’ 

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। তবে উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। গত দুই মাসের মধ্যে এটিই সর্বনিম্ন মৃত্যু।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, বুধবার (১ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে করোনা ইউনিটে মারা যান জামালপুর, শেরপুর ও নেত্রকোনার তিন বাসিন্দা। তবে তাদের করোনা ছিল না। কেবল উপসর্গ নিয়ে তারা মারা গেছেন।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটটে বর্তমানে রোগী ভর্তি আছেন ১৪৭ জন। এর মধ্যে ১০ জন আইসিইউতে আছেন। ওই সময়ে নতুন রোগী ভর্তি হয়েছেন ১০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।

করোনার তৃতীয় ঢেউ শুরু হওয়ার পর মৃত্যুপুরীতে পরিণত হয়েছিল ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিট। ময়মনসিংহ বিভাগ ছাড়াও ঢাকা বিভাগের কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও গাজীপুরের এবং সিলেট বিভাগের সুনামগঞ্জ ও রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার করোনা আক্রান্ত মুমূর্ষু রোগী চিকিৎসা নিতে আসে এখানে। আইসিইউ সংকটসহ শেষ মুহূর্তে হাসপাতালে আসায় প্রতিদিনই অনেক রোগীর প্রাণহানি ঘটতো। একদিনে সর্বোচ্চ ৩০ জনেরও মৃত্যু হয়েছে মমেকের করোনা ইউনিটে।

তবে সম্প্রতি করোনা আক্রান্তের হার কমতে শুরু হওয়ায় হাসপাতালে রোগী ভর্তির সংখ্যাও কমতে শুরু করেছে। কমছে মৃত্যুর সংখ্যাও। প্রায় দুই মাস পর গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত মৃত্যু নেই এই হাসপাতালে। তিনজন মারা গেছেন যারা করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন করোনা ইউনিটে।

আরও পড়ুনঃ  সবজিতে অস্বস্তি বাড়িয়েছে বৃষ্টি

আনন্দবাজার/শহক

সংবাদটি শেয়ার করুন