ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

এইচবিও’র অরিজিনালে বাংলাদেশি সুদীপ

এইচবিও এর অরিজিনাল সিরিজে অভিনয় করলেন বাংলাদেশি অভিনেতা সুদীপ বিশ্বাস দীপ। বিখ্যাত টিভি চ্যানেল এইচবিও এর ছয় পর্বের সিরিজ ‘ইনভিজিবল স্টোরিজ’ এর একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বাংলাদেশি এই অভিনেতাকে। সিরিজটিতে সিঙ্গাপুরের প্রবাসী এক বাংলাদেশির চরিত্রে অভিনয় করেছেন তিনি।

১১ নভেম্বর এইচবিও এশিয়ার ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে ‘ইনভিজিবল স্টোরিজ’ এর বিহাইন্ড দ্য সিন প্রকাশ পায়। আড়াই মিনিটের ঐ ভিডিওতে কয়েকটি দৃশ্যে দেখা যায় বাংলাদেশী এই তরুণকে। এর আগে সম্পূর্ণ বিষয়টি গোপন রেখেছিলেন সুদীপ বিশ্বাস দীপ।

এইচবিও এর অরিজিনাল এ সুযোগ পাওয়া নিয়ে সুদীপ বলেন, অনেক আগে আমি দেশের কয়েকটি শর্টফিল্ম করেছি। সেগুলো বিভিন্ন উৎসবেও গেছে। সেই শর্টফিল্ম থেকেই মূলত আমার খোঁজ নেয় ‘ইনভিজিবল স্টোরিজ’ এর রচয়িতা ও নির্মাতা লার জিয়ান। গত এপ্রিলে তারা সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করে। এরপর অডিশন নেয় অনলাইনে। কিছুদিন পর তারা আমাকে কাজটির জন্য চূড়ান্ত করে। এবং সিঙ্গাপুর যেতে বলে।

তিনি আরো বলেন, গেল জুন মাসে আমি প্রথম লটের শুটিং করি সেখানে। একই মাসে ফিরে আসি। আবার জুলাই মাসে যাই। শেষ করে ঢাকায় ফিরি আগস্ট এ। পুরো কাজ হয়েছে সিঙ্গাপুরে।

মোট ছয়টি কনসেপ্ট নিয়ে সিরিজটি তৈরি করা হয়েছে। এতে সুদীপকে ইংরেজির পাশাপাশি বাংলা সংলাপ বলতেও দেখা যাবে। সিরিজে তার সঙ্গে সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার শিল্পীরাও অভিনয় করেছেন।

এইচবিও এশিয়া জানিয়েছে, সিরিজটির প্রিমিয়ার হবে ৫ জানুয়ারি রাত ১০টায় এইচবিও চ্যানেল এবং এইচবিও-গো ওয়েবে। এর আগেই প্রকাশ করা হবে সিরিজটির ট্রেইলার।

সিরিজটির রচয়িতা, নির্মাতা ও নির্বাহী প্রযোজক লার জিয়ান বলেন, সিঙ্গাপুরের বহুমাত্রিক সংস্কৃতির অব্যক্ত গল্প ও অন্ধকার জগতকে তুলে ধরা হয়েছে এই সিরিজে।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন