শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

উৎস নাট্যদলের শ্রেষ্ঠ নাট্যকর্মী শাহীদ আপন

সম্প্রতি প্রয়াত নাট্যকার মান্নান হীরা স্মরণে ৪ দিন ব্যাপী আয়োজিত হয়ে গেল ‘মরমী নাট্যমেলা’। উৎস নাট্যদলের আয়োজনে সামগ্রিক দিক থেকে নাট্যোৎসবটি সফল হয়েছে। এই আয়োজনের শেষ দিন প্রথম বারের মতো উৎস নাট্যদল প্রদান করলো শ্রেষ্ঠ নাট্যকর্মী সম্মাননা। দীর্ঘ দুই বছরের পর্যালোচনায় সে সম্মাননা অর্জন করে নিলেন দলটির সদস্য শাহীদ আপন।

উৎসবের শেষ দিন মঞ্চে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মঞ্চসারথী আতাউর রহমান। নাট্যজন আতাউর রহমান এর হাত থেকেই সম্মাননা স্মারকটি তুলে দেয়া হয় শাহীদ আপন এর হাথে। একইসাথে বিশেষ সম্মাননা উত্তরীয় পরিয়েও সম্মাননা জানানো হয়।

শ্রেষ্ঠ নাট্য কর্মীর সম্মাননা পাওয়ার অনুভুতি জানতে চাইলে শাহীদ আপন জানান, আমি সত্যিকার অর্থে খুবই আনন্দিত। মঞ্চসারথী আতাউর রহমান এর হাত থেকে এই সম্মাননা পাওয়া আমার জীবনের পরম পাওয়া। আমি এখনো বিশ্বাস করতে পারছি না এটি আমি পেয়েছি। তবে এ সম্মাননা আমার কাজের গতি আরও দ্বিগুন বাড়িয়ে দিবে। আমি ধন্যবাদ জানাই উৎস নাট্যদলকে এরকম একটি উদ্যোগ নেয়ার জন্য।

চারদিন ব্যাপী নাট্যোৎসবে আরণ্যক নাট্যদল, সময় নাট্যদল, নাট্যলোক সিরাজগঞ্জ ও উৎস নাট্যদল তাদের নাটক মঞ্চায়ন করেছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ৮ই মে থেকে পথচলা শুরু করে উৎস নাট্যদল। হাটি হাটি পা করে ইতোমধ্যেই দলটি অর্ধযুগ অতিক্রম করে ফেলেছে। নাট্যদলটির ৮টি প্রযোজনা রয়েছে এবং সবগুলোই চলমান। দেশে, দেশের বাহিরেও রয়েছে দলটির যথেষ্ট সুনাম।

আনন্দবাজারা/শাহী/টিএসপি

আরও পড়ুনঃ  মাত্র ৬০০ রুপির জন্য ক্রিকেটার হওয়া হয়ে ওঠেনি ইরফানের

সংবাদটি শেয়ার করুন