শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গবিতে বিশ্ব নারী দিবস পালন

প্রতি বছরের মতো এ বছরও যথাযথ মর্যাদায় বিশ্ব নারী দিবস পালন করে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)। “করোনাকালে নারীর নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” প্রতিপাদ্যে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে দিবসটি।

সোমবার (৮ মার্চ) সকালে গণস্বাস্থ্য কেন্দ্র থেকে গণ বিশ্ববিদ্যালয়ের চত্ত্বর পর্যন্ত মানববন্ধন ও শোভাযাত্রার মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে জাতীয় সঙ্গীত পরিবেশন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মেজবাহ উদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি শ্রীমতী সন্ধ্যা রায় প্রমুখ।

এ সময় ডা. লায়লা পারভীন বানু বলেন, “এখনও ইরানে, সৌদি আরবে মেয়েদের পাথর ছুড়ে মারা হচ্ছে। অন্যদিকে বাংলাদেশের রাঙ্গামাটি ও অন্যান্য অঞ্চলে বসবাসকারী উপজাতিদের মধ্যে সমাজ ব্যবস্থায় মেয়েরাই প্রধান। এছাড়াও বর্তমানে পোশাক কারখানাতেও রয়েছে নারীদের বিশেষ ভূমিকা।”

উল্লেখ্য, অনুষ্ঠানটি গণস্বাস্থ্য কেন্দ্র, গণ বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ, গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালের যৌথ উদ্যোগে আয়োজন করা হয়।

আনন্দবাজার/শাহী/আশিকুর

আরও পড়ুনঃ  ফেব্রুয়ারিতে বাজারে আসছে ওমিক্রনের টিকা

সংবাদটি শেয়ার করুন