বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইবির দা’ওয়াহ বিভাগের নতুন সভাপতি অধ্যাপক অলী উল্ল্যাহ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়েছেন বিভাগের জ্যেষ্ঠ শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্ল্যাহ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১ম সংবিধির সংশােধিত ১০ (১) ধারা মােতাবেক বিভাগের সভাপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত অধ্যাপক ড. শহীদ মুহাম্মদ রেজওয়ানের মেয়াদ গত ৭ মার্চ শেষ হওয়ায় ৮ মার্চ থেকে আগামী তিন বছরের জন্য দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি হিসেবে তাকে নিয়োগ প্রদান করা হয়েছে।

সোমবার (০৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মুঃ আতাউর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানা গেছে।

সোমবার (০৮ মার্চ) নিজ বিভাগে দায়িত্ব গ্রহণ শেষে অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্ল্যাহ বলেন, “আমি এমন একটি বিভাগের সভাপতির দায়িত্ব নিলাম যেটি এই বিশ্ববিদ্যালয়ের মিশন ও ভিশন। সেই মিশন ও ভিশনকে লালন করে এই বিভাগ। সেই হিসেবে আমি মনে করি যে, আমার উপর অনেক বড় দায়িত্ব বর্তায়।

তিনি আরও বলেন, আশা করছি এই বিভাগকে আন্তর্জাতিক বিশ্বে পরিচিত করানো এবং এই বিভাগকে তার মিশন ও ভিশনে পৌচ্ছানোর লক্ষ্যে আমি ও আমার সহকর্মীবৃন্দ এবং শিক্ষার্থীদের কে নিয়ে শিক্ষা ও গবেষণা কাজের অগ্রগতি কে আরও তরান্বিত করে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে চেষ্টা করবো।”

প্রসঙ্গত, অধ্যাপক অলী উল্যাহ এর আগে দুইবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং লালন শাহ হলের প্রভোস্টের দায়িত্ব পালন করেছেন।

আনন্দবাজার/শাহী/তিতলী

আরও পড়ুনঃ  এ বছর থেকেই পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা হবে

সংবাদটি শেয়ার করুন