শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘আমেরিকাতেও বহু লোক জেলে মারা যায়’

আমেরিকাতেও বহু লোক জেলে মারা যায় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। যুক্তরাষ্ট্র সফরশেষে দেশে ফিরে সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রে জাতিসংঘ কর্মকর্তাদের সঙ্গে তার বৈঠকে কেউ আলজাজিরার প্রতিবেদন ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স মেন’ প্রতিবেদন নিয়ে কোনো প্রশ্ন করেনি।

তিনি বলেন, আমেরিকাতেও বহু লোক জেলে মারা যায়। কিন্তু সেখানে এ ধরনের মৃত্যু নিয়ে কোনো দিন কোনো প্রশ্ন আসে না। আমাদের দেশ একটা তাজ্জবের দেশ। একজন মারা গেলেই, সে কী কারণে মারা গেল, আমরা কিন্তু জানি না, তখন এটা নিয়ে বিদেশিরা খুব উদ্বেগ প্রকাশ করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশের কোনো মলে বা বিশ্ববিদ্যালয়ে লোক মারা গেলে যদি বাংলাদেশের রাষ্ট্রদূত উদ্বেগ প্রকাশ করে, তাহলে কোনো মিডিয়া এটা প্রকাশ করবে না। আর আমাদের দেশে উদ্বেগ প্রকাশ করলে মিডিয়ায় আসে। আপনাদের মিডিয়ার এগুলো বর্জন করা উচিত। ঐ লোক এসে এখানে মাতব্বরি করবে কেন? এ ধরনের বিষয় প্রকাশ করা থেকে আপনাদের বিরত থাকা উচিত।

তিনি আরও বলেন, আমরা সরকারিভাবে এগুলো দিতে পারি না। আমরা যখন বিদেশিদের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করি, তখনো তারা এ নিয়ে সরকারিভাবে কিছু বলে না।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবি যৌক্তিক: বাণিজ্যমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন