শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সা রিয়ালের বড় জয়

স্প্যানিশ লা লিগায় বড় জয়ের দেখা পেয়েছে জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। লিওনেল মেসির জাদুকরী পারফরম্যান্সে সেল্টাকে ভিগোকে ৪-১ গোলে উড়িয়ে লিগের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে বার্সা। অন্যদিকে করিম বেনজেমার জোড়া গোলে এইবারকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

শনিবার রাতে ক্যাম্প ন্যূতে ম্যাচের ২৩ তম মিনিটে লিওনেল মেসির সফল স্পট কিকে এগিয়ে যায় স্বাগতিকরা। ৪০ তম মিনিটে প্রতিপক্ষের মিডফিল্ডার পাপ ইয়াপকে ফাউল করে হলুদ কার্ড দেখে পায় মেসি।

আর উরুগুয়ের ডিফেন্ডার লুকাস অসাধারণ এক ফ্রি-কিকে ম্যাচে সমতায় ফেরে অতিথিরা। প্রথমার্ধের যোগ করা সময়ের ৩য় তম মিনিটে ২৫ গজ দূর থেকে আরেকটি চোখ ধাঁধানো ফ্রি-কিকে আবারো দলকে এগিয়ে নেন মেসি।

দ্বিতীয়ার্ধের ৩য় তম মিনিটে লিগে নিজের আট নম্বর গোলটি করেন আর্জেন্টাইন তারকা। এ নিয়ে চলতি মৌসুমে তার মোট গোল হলো ৯টি। ৮৫ তম মিনিটে স্কোরলাইন ৪-১ করে জয় নিশ্চিত করেন বুসকেতস।

ইপুরুয়া স্টেডিয়ামে অতিথি হিসেবে খেলতে গিয়ে ম্যাচের ১৭ তম মিনিটে গোলের দেখা পায় রিয়াল। ১৯ তম মিনিটে পেনাল্টি বক্সের মধ্যে পাবলো ডি ব্লাসিস ফাউল করেন হ্যাজার্ডকে।ফলে পেনাল্টি কিক থেকে ব্যবধান ২-০ করেন সার্জিও রামোস।

লুকাস ভাসকুয়েসকে ফাউল করেন, যার জন্য ২৯ তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন বেনজেমা।

বিরতির পর রিয়ালের ওপর কিছুটা আধিপত্য দেখানোর চেষ্টা করে এইবার। তবে ফিনিশিংয়ের অভাবে গোল পাচ্ছিল না তারা। উল্টো ম্যাচের ৬১ তম মিনিটে ব্যবধান বাড়ায় রিয়াল। ফলে ৪-০ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে গ্যালাকটিকোরা।

আরও পড়ুনঃ  দিনশেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেটে ২২৮

১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীস্থানে রয়েছে রিয়াল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে বার্সেলোনা।

আনন্দবাজার/এম.কে

সংবাদটি শেয়ার করুন