শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের উপর হামলার ঘটনায় জবির চার শিক্ষার্থী কারাগারে

রাজধানী ঢাকার সূত্রাপুর থানা পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২৯ জানুয়ারী) ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসীর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের আল সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান সিফাত, সাজেদুল ইসলাম নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জনৈক জয় দাস।

এর আগে পাঁচ আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালত হাজির করা হলে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার এসআই মো. আবু তালেব প্রত্যেক আসামির সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। এ সময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে শুনানি করলে শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন বাতিল করে আসামীদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার তথ্য সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী পূর্বের ঘটনার জের ধরে সূত্রাপুর থানা ছাত্রলীগের কর্মীদের ওপর আক্রমণের উদ্দেশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি গাড়ি ও দোকান ভাঙচুর করে। এ সময় মামলার বাদী ও সূত্রাপুর থানার উপপরিদর্শক এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স তাদের গাড়ি ও দোকান ভাঙচুর করতে নিষেধ করেন। এরপর তাকেসহ কর্তব্যরত পুলিশের ওপর তারা এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে শরীর বিভিন্ন স্থানে গুরুতর জখম করে।

আনন্দবাজার/শাহী/সাইদ

আরও পড়ুনঃ  বিআইইউতে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন

সংবাদটি শেয়ার করুন