ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

পুঁজিবাজারের লেনদেন চলছে সূচকের মিশ্র প্রবণতায়

সূচকের মিশ্র প্রবণতায় চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ সোমবার (২৫ জানুয়ারি) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স গত দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮১৯ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১ পয়েন্ট বেড়ে ১২৯৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২২১৪ পয়েন্টে অবস্থান করে।

এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৪৪৬ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ১০৪টির দাম বেড়েছে, ১২১টির কমেছে এবং ৯৫টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩০ পয়েন্ট কমে ১৬ হাজার ৯৫৫ পয়েন্টে অবস্থান করে। এ সময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৯টি কোম্পানির, কমেছে ৬০টির এবং ৩৩টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন