শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কুমেক করোনা ওয়ার্ডে ১৮ দিনে ৫২ জনের মৃত্যু

কুমিল্লায় করোনা উপসর্গে ও আক্রান্তে মৃত্যুর হার কমছেই না। চলমান শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডে করোনা উপসর্গে ও আক্রান্তে মৃত্যুর সংখ্যা প্রতিদিনই উঠানামা করছে। সেই সাথে ১৫৪ শয্যা বিশিষ্ট এই কোভিড ওয়ার্ডে করোনার দ্বিতীয় ঢেউয়ে ভর্তি রোগীর সংখ্যাও বাড়তে শুরু করেছে। সবচেয়ে বেশি রোগী ভর্তি হচ্ছে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে।

কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, করোনার দ্বিতীয় ঢেউয়ে নতুন বছরের শুরু থেকে ১৮ জানুয়ারী পর্যন্ত কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডে ভর্তি হওয়া রোগীর মধ্যে ৫২ জন করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে মারা গেছেন। ১৮ দিনে মারা যাওয়া ৫২ রোগীর মধ্যে ৩৬ জন পুরুষ এবং ১৫ জন নারী। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন। তাদের মধ্যে ৬ জন পুরুষ এবং একজন নারী।

আরও জানা যায়, সর্বশেষ গত ২৪ ঘন্টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৫ জন করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে মারা গেছেন। তারমধ্যে ২জন করোনা পজেটিভ হয়ে মারা যান।

মঙ্গলবার সকালে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিন জানান, মেডিক্যালের কোভিড-১৯ ওয়ার্ডে তখন ৯২জন রোগী ভর্তি ছিলেন। ভর্তির রোগীদের মধ্যে ১১ জনের করোনা পজেটিভ ছিল। ১৮টি আইসিইউ এর মধ্যে সবগুলো বেডে রোগী ভর্তি রয়েছে।

তিনি আরও জানান, গত কয়েকদিনের তুলনায় আইসোলেশন ওয়ার্ডে শ্বাসকষ্ট নিয়ে রোগী ভর্তির সংখ্যা বাড়ছে।

আরও পড়ুনঃ  অবস্থার অবনতি, আইসিইউতে সাহারা খাতুন

আনন্দবাজার/শাহী/আলাউদ্দিন

সংবাদটি শেয়ার করুন