শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের বড় উত্থানে চলছে লেনদেন

সূচকের বড় উত্থানে চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) লেনদেন শুরুর পর ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯১৯ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮২ পয়েন্ট বেড়ে ২২৪১ পয়েন্টে অবস্থান করে।

এসময়ের মধ্যে লেনদেন হয়েছে ৬৮৮ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ২৩৪টির দাম বেড়েছে, ৫৫টির কমেছে এবং ৬২টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩৮৪ পয়েন্ট কমে ১৭ হাজার ১৮১ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতিতে ঊর্ধ্বমুখীতা দেখা যায়। এ সময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ১১৫টি কম্পানির দাম বেড়েছে, ২৯টি কম্পানির দর কমেছে এবং ২৩টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  সূচকের ঊর্ধ্বমুখিতায় চলছে পুঁজিবাজারের লেনদেন

সংবাদটি শেয়ার করুন