শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চলতি বছর ‘ডি জে পার্টিতে’ পুলিশের নিষেধাজ্ঞা আরোপ

চলতি বছর ‘ডি জে পার্টিতে’ পুলিশের নিষেধাজ্ঞা আরোপ

করোনা মহামারির মধ্যে এবার থার্টি ফার্স্ট নাইতে খোলা স্থানে যে কোনো অনুষ্ঠানের পাশাপাশি হোটেলে ‘ডি জে পার্টিতে’ও নিষেধাজ্ঞা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম গতকাল সোমবার ডিএমপি সদরদপ্তরে এক অনুষ্ঠানে জানান, চলতি বছর খোলা স্থানে লোক সমাগম ও কোনো পার্টি করতে দেওয়া হবে না। এমনকি হোটেলে ডি জে পার্টির নামে কোনো স্পেস বা কক্ষ ভাড়া দেওয়া যাবে না। সামাজিক দূরত্ব বজায় রেখে অল্প পরিসরে হোটেলগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় অনুষ্ঠানের আয়োজন করতে পারবে।

তবে কোনোভাবেই ডি জে পার্টি করতে দেওয়া হবে না। হোটেলগুলোতে অনুষ্ঠানের কারণে রাস্তায় যেন অতিরিক্ত যানজটের সৃষ্টি না হয় সেদিকে সবাইকে নজর রাখতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অন্য কোনো শিক্ষা প্রতিষ্ঠানে থার্টি ফার্স্ট নাইটে কোন ধরণের অনুষ্ঠান করা যাবে না।

ওই দিন সন্ধ্যা থেকে ঢাকার সকল বারগুলো বন্ধ থাকবে জানিয়ে তিনি বলেন, সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দোকান-পাট খোলা রাখা যাবে। তবে রাত ৮টার পর সব ফাস্টফুডের দোকানসহ মার্কেটগুলো বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, করোনার কারণে নানা দেশে অনুষ্ঠানসমূহ সীমিত আকারে পালন করা হচ্ছে। খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উপলক্ষে চার্চগুলোতেঅ এবার সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে।

ওই সভায় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধি, সরকারের নানা গোয়েন্দা সংস্থার কর্মকর্তাসহ বিভিন্ন সেবাদানকারী সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  পাঁচ বছর পর নতুন রূপে ফিরছে মীরাক্কেল

সংবাদটি শেয়ার করুন