বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চন্দ্রঘোনার খ্রীষ্টিয়ান হাসপাতাল ডে উপলক্ষে নানা আয়োজন

চন্দ্রঘোনার খ্রীষ্টিয়ান হাসপাতাল ডে উপলক্ষে নানা আয়োজন

পার্বত্য চট্টগ্রাম ও চট্টগ্রামের চিকিৎসা সেবার বাতিঘর চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতাল ডে উপলক্ষে শনিবার(১৯ ডিসেম্বর) হাসপাতাল কর্তৃপক্ষের আযোজনে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। এই উপলক্ষে হাসপাতাল মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কেক কাটা এবং বছরের সেরা স্টাফদের সম্মাননা প্রদান করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদ এর সদস্য অংসুইছাইন চৌধুরী। হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং এর সভাপতিত্বে ডাঃ রাজীব শর্মা এবং স্টাফ নার্স ইস্টের বম এর সঞ্চালনায় এইসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন, কাপ্তাই প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত। শুভেচ্ছা বক্তব্য রাখেন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ বিলিয়ম এ সাংমা।

উল্লেখ্য যে, ১৯০৭ সালের ১৯ ডিসেম্বর হাসপাতালটির যাত্রা শুরু করে। দিবসটিতে প্রতি বছর হাসপাতাল দিবস হিসেবে পালন করে আসছে। এতদঞ্চলের পাহাড়ী বাঙালীদের চিকিৎসা সেবা দিয়ে আস্থা অর্জনের পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে যুগোপযোগী চিকিৎসা সেবা দিয়ে ইতিমধ্যে প্রশংসা কুড়িয়েছে।

এলাকার দুস্থ ও অসহায় রোগীদের চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করে আসছে। দরিদ্র ফান্ড থেকে ভর্তিকৃত রোগীদের বিশেষ ছাড় দেয়া হয়। দূর্গম সুবিধা বঞ্চিত পাহাড়ী এলাকার নাগরিকদের চিকিৎসা সেবা অনন্য প্রতিষ্ঠান হিসেবে এই হাসপাতালটি সেবা দিয়ে যাচ্ছে।

আনন্দবাজার/শাহী/অর্ণব

আরও পড়ুনঃ  মর্গে মৃত নারীদের ধর্ষণ করত মুন্না!

সংবাদটি শেয়ার করুন