রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষমা চাইলেন মুশফিক

ক্ষমা চাইলেন মুশফিক

এলিমেনেটর রাউন্ডে গতকাল সোমবার ফরচুন বরিশালের মুখোমুখি হয়েছিল বেক্সিমকো ঢাকা। ওই ম্যাচে সতীর্থ স্পিনার নাসুম আহমেদের দিকে দুইবার আক্রমণাত্নক ভঙ্গিতে তেড়ে যান বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটার ও বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম। এই ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে মুশফিককে নিয়ে। এবার ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে এক স্ট্যাটাসে এ ব্যাপারে ক্ষমা চাইলেন মুশফিক।

আজ মঙ্গলবার সকালে ফেসবুকে মুশফিক লিখেন, আসসালামুওয়ালাইকুম। প্রথমেই আমি গতকালের খেলার সময় ঘটে যাওয়া ঘটনার জন্যে আমার ভক্ত ও দর্শকদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। খেলার পরেই আমি আমার সতীর্থ নাসুমের কাছে সেই ঘটনার জন্য ক্ষমা চেয়েছি। দ্বিতীয়ত আমি পরম করুণাময় আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করছি। আমি সবসময় মনে রাখি সবকিছুর ঊর্ধে আমি একজন মানুষ এবং মাঠে যেই আচরণ করেছি তা গ্রহণযোগ্য নয়। ইন শা আল্লাহ ভবিষ্যতে মাঠে এবং মাঠের বাইরে এরকম ঘটনা ঘটবে না… জাযাকাল্লাহ খায়ের

গতকালের ম্যাচে দুইবার সতীর্থ নাসুম আহমেদের ওপর মেজাজ হারিয়েছেন মুশফিক। নাসুমকে রীতিমতো মারতে তেড়ে গেছেন তিনি।

ইনিংসের ১৩তম ওভারে নাসুমের করা তৃতীয় বলটা মিড অনে ঠেলে দেন আফিফ। ফিল্ডিং করতে দৌড়ে আসেন বোলার নাসুম, অন্যদিকে এগিয়ে আসেন মুশফিকও। বল কুড়িয়ে নিয়ে বাঁহাতি এই স্পিনারকে বল ছুড়তে তেড়ে যান মুশফিক।

এরপর শফিকুলের করা ইনিংসের ১৭তম ওভারে শর্ট ফাইন লেগে ক্যাচ দেন আফিফ। নাসুম এগিয়ে আসেন ক্যাচ ধরতে। তার আগেই দৌড়ে এসে ক্যাচ নেন মুশফিক। তারপরই নাসুমকে আবারও সজোরে বল ছুড়তে যান তিনি। বিব্রত হয়ে পড়েন নাসুম।

আরও পড়ুনঃ  বাবর আজমকে হটিয়ে শীর্ষে মালান

ম্যাচ পরবর্তী সময়ে নাসুমের সঙ্গে করা বিকারগ্রস্ত আচরণ নিয়ে জানতে চাইলে মুশফিক বলেছেন, আলহামদুলিল্লাহ। সব কিছু ঠিক আছে। জয়ের মধ্যে থাকলেও ব্যক্তি ও দল হিসেবে আমাদের উন্নতির জায়গা আছে আরও। সুতরাং আগামীকাল (আজ) আরেকটা ম্যাচ আছে, আশা করি জিতব, দেখা যাক আশা করি দল হিসেবে খেলতে পারব।

আনন্দবাজার/টি এস পি 

সংবাদটি শেয়ার করুন