শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘মৌলবাদীরা মুক্তিযুদ্ধের চেতনা বিনষ্টের চেষ্টা করছে’

মৌলবাদীরা মুক্তিযুদ্ধের চেতনা বিনষ্টের চেষ্টা করছে, সজাগ থাকতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সোমবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর এ কথা বলেন তিনি।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, মৌলবাদীরা মুক্তিযুদ্ধের চেতনাকে বিনষ্ট করার চেষ্টা করছে। সুতরাং যত দিন না এ সাম্প্রদায়িক শক্তি, মৌলবাদী শক্তিকে বাংলাদেশ থেকে সম্পূর্ণরূপে নিশ্চিহ্ন করা না যায় তত দিন আমাদের সজাগ থাকতে হবে।

তিনি বলেন, আমরা লক্ষ করছি, মৌলবাদী প্রতিক্রিয়াশীল শক্তি, সাম্প্রদায়িক শক্তি এ বাংলার মাটিতে এখনো বিরাজমান। যখনই তারা সুযোগ পাচ্ছে, তখনই সাপের মতো দংশন করার চেষ্টা করছে। মুক্তিযুদ্ধের চেতনাকে বিনষ্ট করার চেষ্টা করছে।

তাপস বলেন, শহীদ বুদ্ধিজীবীসহ যে ৩০ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি, তাদের সেই আত্মত্যাগের বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এ বাংলাদেশ আমাদের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বিনির্মাণ এক উজ্জ্বল উদাহরণ।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, সচিব আকরামুজ্জামান, অঞ্চল-৪-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. হায়দর আলীসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্যারিস্টার এ কে এম রবিউল হাসান সুমন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  যেকোনো মূল্যে হাতি হত্যা বন্ধ করতে হবে- বনমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন