ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

‘২৬ মার্চ শহীদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ’

২৬-মার্চ-শহীদ-বুদ্ধিজীবীদের-পূর্ণাঙ্গ-তালিকা-প্রকাশ

আগামী ২৬ মার্চ মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। জানা গেছে, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আজ সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৮টায় ঢাকার রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা জানান তিনি।

মোজাম্মেল হক জানান, গতকাল রবিবার (১৩ ডিসেম্বর) পর্যন্ত আমরা তালিকা প্রকাশ করেছি এক হাজার ২২২ জন শহীদ বুদ্ধিজীবীর। আর আগামী ২৬ মার্চ দেশব্যাপী বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসর, রাজাকার, আলবদর, আলশামসদের কাছে যখন জয়ের জন্য তাদের কাছে বিকল্প কোনো পথ ছিল না, তখন তারা জাতিকে মেধাশূন্য করতে পরিকল্পিতভাবে তালিকা করে বুদ্ধিজীবীদের ধরে এনে নির্মমভাবে হত্যা করে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী জানান, মৌলবাদী গোষ্ঠীর শিকড় অনেক গভীরে, তাদের এত সহজে উপড়ে ফেলা যাবে না। তবে শেখ হাসিনার নেতৃত্বে এ মৌলবাদী শক্তিকে উপড়ে ফেলতে জাতি বরাবরই ঐক্যবদ্ধ। আজকে মৌলবাদী গোষ্ঠী পবিত্র ইসলাম ধর্মকে কলঙ্কিত করে ধর্মের নামে ব্যাপক মিথ্যাচার করছে। স্বাধীনতার ৫০ বছরের প্রাক্কালে তাদের আষ্ফালন আমাদের জন্য নিঃসন্দেহে অশনি  সংকেত।

সংবাদটি শেয়ার করুন