রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পাটুরিয়া-দৌলতদিয়া, বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

বন্ধ রাখা হয়েছে পাটুরিয়া-দৌলত‌দিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরু‌টে ফে‌রি চলাচল। ঘন কুয়াশার কার‌ণে গতকাল সোমবার (৭ ডিসেম্বর) রাত থেকে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তপক্ষ।

ফেরি চলাচল বন্ধ থাকায় যাত্রী ও যানবাহন নিয়ে কয়েক‌টি ফে‌রি মাঝ নদীতে আটকা পড়েছে। এছাড়া নদী পাড়াপাড়ের অপেক্ষায় রয়েছে যাত্রীবা‌হী বাস, প্রাই‌ভেট কার, মাই‌ক্রোবাস ও পণ্যবাহী ট্রাকসহ কয়েকশ যানবাহন।

‌বিআইড‌াব্লিউটি‌সি দৌলত‌দিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বা‌ণিজ্য) খোর‌শেদ আলম জানান, নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় গতরাত সোয়া ১১টা থেকে ফে‌রি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফে‌রি চলাচল স্বাভাবিক হবে।

একই কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটেও ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। গতকাল সোমবার (৭ ডিসেম্বর) দিবাগত রাত ১২টার পর থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে ঘাটটিতে। শিমুলিয়া ঘাটের বিআইডাব্লিউটিসির ব্যবস্থাপক সাফায়েত আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সাফায়েত আহমেদ জানান, গতকাল সোমবার রাতে ফেরির দিক নির্দেশক বাতি অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এতে চারটি ফেরি মানুষ ও যানবাহন নিয়ে নোঙর করে আছে মাঝ পদ্মায়। কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় স্বাভাবিক হবে ফেরি চলাচল।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

সংবাদটি শেয়ার করুন