ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

মাদকের অভিযানকে ব্যাহত করতে ওসির বিরুদ্ধে মানববন্ধন

মাদকের অভিযানকে ব্যাহত করতে ওসির বিরুদ্ধে মানববন্ধন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় যোগদানের পরেই ওপেন হাউজডে অনুষ্ঠানে সিদ্ধিরগঞ্জে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন নবাগত ওসি মো: মশিউর রহমান (বিপিএম) বার। এর পরের দিনই সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে নিয়ে নামেন মাদকবিরোধী হোন্ডা অভিযানে। কয়েকদিনের মাথায় গ্রেফতার করেন বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীকে।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের মাদক বিরোধী ধারাবাহিক এ অভিযানকে থামিয়ে দিতে কৌশল অবলম্বন করছে মাদক ব্যবসায়ীরা। মাদকসহ ধৃত মাদক ব্যবসায়ী শাহাজানের স্ত্রী আসমার নেতৃত্বে কুট-কৌশলের অংশ হিসেবে থানা পুলিশের বিরুদ্ধে গতকাল মানববন্ধন করা হয়েছে। বুধবার (২ ডিসেম্বর) বিকেল ৪ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত ২০ নভেম্বর সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে মোঃ মশিউর রহমান নিয়োগ পান। থানায় যোগদানের পর থেকে থানা এলাকাকে মাদক মুক্ত ও কিশোরগ্যাং মুক্ত করতে থানার বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছে। ইতিমধ্যে বেশ কয়েকজন মাদক ব্যবসায়ী গ্রেফতারও করা হয় নবাগত ওসির নেতৃত্বে। তাই এ মাদক বিরোধী অভিযানকে ব্যাহত করতে উঠে-পরে লেগেছে মাদক ব্যবসায়ী ও তাঁদের গডফাদাররা। এর অংশ হিসাবে গতকাল বুধবার বিকেল ৪’টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এক মাদক ব্যসায়ীর স্ত্রী নিজেকে গার্মেন্টস কর্মি পরিচয়ে থানা পুলিশের বিরুদ্ধে মানববন্ধন করে।

মাদক ব্যবসায়ী শাজাহানের স্ত্রী মানববন্ধনের নেতৃত্ব দানকারী আছমা বেগমের সন্তান অনিক শিমরাইল এলাকার আলোচিত মাদক ব্যবসায়ীদের হাতে শুভ হত্যার এজহারনামায় আসামী। এ আসমার স্বামী শাহাজান মাদকসহ কয়েকদিন পূর্বে থানা পুলিশের হাতে গ্রেফতার হয়। কথায় বলে চোরের মায়ের বড় গলা। স্বামীর পরিচয় গোপন রেখে নিজেকে গামেন্টর্সকর্মী পরিচয় দিয়ে থানা পুলিশের সম্মানহানী করার পায়তারায় লিপ্ত রয়েছে থানা এলাকার মাদক ব্যবসায়ী ও তাদের গডফাদাররা।

বিশেষ করে শিমরাইল এলাকার মরহুম রেজা মেম্বারের ছেলে জাহাঙ্গীরের স্ত্রী সুমি বেগমের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে মাদক ব্যবসায়ীরা এক জোট হয়ে থানা পুলিশের বিরুদ্ধে নেমেছে। এরই ধারাবাহিকতায় বুধবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে মাদক ব্যবসায়ী শাহাজানোর ন্ত্রী আসমা বেগম বলেন, পুলিশ তার ঘরের তালা ভেঙ্গে মালামাল ক্ষয়-ক্ষতিসহ নগদ ৫০হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণলংকার নিয়ে যায়।

অন্যদিকে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মাদক ব্যবসায়ী শাহাজানের বাড়ীতে অভিযান চালানো হয়। ঘরের দরজা খোলা ছিল। টাকা ও স্বর্ণলংকার কিছুই পাওয়া যায়নি। উপস্থিত স্থানীয় লোকজনের সামনে এ অভিযান পরিচালনা করা হয়। সিদ্ধিরগঞ্জ থানার ওসি মোঃ মশিউর রহমান বিপিএম বার বলেন, আসমাসহ তার পুরো পরিবার মাদক ব্যবসার সাথে জরিত। পুলিশের অভিযান টের পেয়ে আসমা পালিয়ে যায়। তার ঘরের মধ্যে মাদক আছে মর্মে গোপন সংবাদে জানতে পারি। তাকে না পেয়ে উপস্থিত এলাকাবাসীর উপস্থিতিতে ঘরে তল্লাসী চালিয়ে মাদক না পেয়ে আমরা ফিরে আসি। অভিযানে আমি নিজেই উপস্থিত ছিলাম।

আনন্দবাজার/শাহী/সোহাগ

সংবাদটি শেয়ার করুন