বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি পাচ্ছে ববি শিক্ষার্থীরা

প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি, স্মার্ট আইডি কার্ড এবং স্বল্পমূল্যের ইন্টারনেট সুবিধা পাচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০৩ ডিসম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কক্ষে প্রাথমিক ভাবে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ ও কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যানদের হাতে ই-মেইল আইডি প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়র শিক্ষার্থীদর জন্য প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি প্রদানের উদ্বোধন করেন উপাচার্য প্রফসর ড.মো. ছাদেকুল আরেফিন। পর্যায়ক্রমে বাকি বিভাগের শিক্ষার্থীদেরকেও প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি প্রদান করা হয়। এর মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন দেশের সাথে একাডেমিক যোগাযাগ ও গবেষণা কার্যক্রম সুচারুরুপে চালিয়ে যেতে পারবে।

একই সময়ে উপাচার্য, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস, রাষ্ট্রবিজ্ঞান ও লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যানদের হাতে শিক্ষার্থীদের প্রদানের জন্য স্মার্ট আইডি কার্ড হস্তান্তর করেন। উল্লেখ্য, ইতিপূর্বে বিশ্ববিদ্যালয়ের ১৪টি বিভাগের শিক্ষার্থীদেরকে এ স্মার্ট আইডি কার্ড প্রদান করা হয়েছিলো। বাকি বিভাগের শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড প্রদানের কার্যক্রম পুনরায় এর মাধ্যম শুরু হলো।

এর আগে সকাল ১১টায় উপাচার্যের সভাকক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় এবং গ্রামীণ ফোনের মধ্যে একটি সমঝাতা চুক্তি স্মাক্ষরিত হয়। চুক্তির আওতায় গ্রামীণ ফোন ববির শিক্ষার্থীদেরকে স্বল্পমূল্যের ইটারনেট সুযোগসহ সিম প্রদান করবে। যার মাধ্যমে শিক্ষার্থীরা ২১০ টাকায় ৩০দিন মেয়াদে ৩০জিবি ইটারনেট এবং ৯৯ টাকায় ৩০দিন মেয়াদে ১০জিবি ইটারনেট ব্যবহারের সুবিধা পাবে। এসময় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্টার (অ.দা.), বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, প্রক্টর, প্রভোস্ট, পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষকমন্ডলী, কর্মকর্তাবৃন্দ এবং গ্রামীণ ফোনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  পাইকগাছায় ঘরের চালে চালে শোভা পাচ্ছে চালকুমড়া

আনন্দবাজার/শাহী/সাব্বির

সংবাদটি শেয়ার করুন