শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত 

মুজিব বর্ষ ও মুক্তিযুদ্ধ উপলক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (৩০ নভেম্বর) বিকাল ০৪ টায় বিশ্ববিদ্যালয়ের হল রুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়। এসময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এ.কিউ.এম. মাহবুব।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.রাজিউর রহমান, আইন বিভাগের ডিন মোঃ আবদুল কুদ্দুস মিয়া, গাজি টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু মানে এক উজ্জ্বল নক্ষত্র। তার বাঙালিয়ানা আদর্শ প্রতিটি বাঙালির জন্য অনুকরণীয় আদর্শ। মুজিব বর্ষ শুধু পালন নয়, এ বর্ষ থেকে আমাদের বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা উচিত।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ.এম. আহমেদ বঙ্গবন্ধুর বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশে। যারা বঙ্গবন্ধুক ও মহান মুক্তিযুদ্ধকে অস্বীকার করে তাদের প্রতি প্রশাসনের যথাযথ পদক্ষেপ নিতে আহবান জানান।

আনন্দবাজার/এম.কে/জিহান

আরও পড়ুনঃ  সংকট নিরসনে সম্পূরক শিক্ষাবৃত্তির দাবিতে জবি ছাত্রনেতাদের বিবৃতি

সংবাদটি শেয়ার করুন