ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

এবার শীর্ষ নির্বাচনী কর্মকর্তাকে বরখাস্ত করলেন ট্রাম্প

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপি নিয়ে মতের বিরোধিতা করায় শীর্ষ এক নির্বাচনী কর্মকর্তাকে বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বিবিসির খবরে বলা হয়, গতকাল মঙ্গলবার প্রেসিডেন্ট ট্রাম্প জানান, নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিয়ে ‘অত্যন্ত ভুল’ মন্তব্য করার জন্য তিনি সাইবার সিকিউরিটি এবং ইনফ্রাসট্রাকচার সিকিউরিটি এজেন্সি (সিসা) প্রধান ক্রিস ক্রেবসকে বরখাস্ত করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে নির্বাচনে কারচুপি হয়েছে বলে অভিযোগ করেন ট্রাম্প। তবে দেশটির নির্বাচনী কর্মকর্তারা ট্রাম্পের মন্তব্যকে ভুল দাবি করেন।

সিসার একটি ওয়েবসাইট ছিল রিউমার কন্ট্রোল বা গুজব নিয়ন্ত্রণ নামে, যেখানে নির্বাচন নিয়ে বিভ্রান্তিকর তথ্য খণ্ডন করা হতো। তার বেশিরভাগ প্রভাব পড়েছে স্বয়ং প্রেসিডেন্টের ওপরেই।

এর আগে গত সপ্তাহে পদত্যাগ করেছিলেন সিসার সহকারী পরিচালক ব্রায়ান ওয়ার। তাকে পদত্যাগ করতে বলা হয়েছিল হোয়াইট হাউজ থেকে।

বরখাস্ত হওয়ার কিছুক্ষণ পরেই ক্রেবস টুইটারে বলছেন, নির্বাচনী পদ্ধতি জালিয়াতির যে অভিযোগ তোলা হয়েছে, ৫৯ জন নির্বাচনী নিরাপত্তা কর্মকর্তা একমত হয়েছেন যে, আমাদের জানা মতে কোনো ঘটনাতেই এরকম অভিযোগের ভিত্তি নেই এবং প্রযুক্তিগতভাবেও সেটা সম্ভব নয়।

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন