শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দুই লাখ টাকার ফেনসিডিল জব্দ করেছে কুমিল্লা কাস্টমস

২০১১ সালে কুমিল্লা কমিশনারেট প্রতিষ্ঠার পর এ প্রথম ফেনসিডিলের বড় একটি চালান আটক করলো কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট টিম। গতকাল রাতে ৫৮১ বোতল ফেনসিডিল বোতলসহ একটি কাভার্ড ভ্যান (লক্ষ্মীপুর-ট-১১-০০০৭) আটক করা হয়েছে।

কুমিল্লা ভ্যাট কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাত আনুমানিক ১১টায় ফেনী থেকে মেসার্স শুকতারা ট্রান্সপোর্টের এই কাভার্ড ভ্যানটি কুমিল্লা শহরের দিকে আসার সময় ট্রাকটির গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় নিবারক টিম এটি থামানোর সংকেত দেয়। এরপর গাড়িটি তল্লাশি করে ফেনসিডিল পাওয়া যায়। মূলত ভ্যাট ফাঁকির পণ্য ধরতে গিয়ে ফেনসিডিলের এই চালানটি ধরা পড়ে। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যানের চোরাচালান রোধে কঠোর নির্দেশনার ফলে মহাসড়কে অবৈধ পণ্যের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়।

তিনি জানান, আটকের পর ট্রাকের পণ্য ইনভেন্ট্রির উদ্দেশ্যে খোলা হয়। কাভার্ড ভ্যানটির সম্মুখে শাহ আমানত লেখা থাকলেও এর গায়ে লেখা মেসার্স শুকতারা ট্রান্সপোর্ট। কাভার্ড ভ্যানের দরজা খোলার পর ছয়টি কাগজের কার্টুন পাওয়া যায়।

কার্টুনের গায়ে ‘ফ্রেশ পিয়ার্স’ লেখা রয়েছে। কার্টুনগুলো খোলার পর প্রতিটিতে ৯৭টি এবং মোট ৫৮১ বোতল পাওয়া যায়। এর আনুমানিক মূল্য দুই লাখ টাকা।

করোনাকালেও নিয়মিত প্রিভেন্টিভ টহলের অংশ হিসেবে কার্যক্রম চলাকালে আমদানি নিষিদ্ধ মাদক জাতীয় পণ্য আটক করা হয়। আটককৃত মাদকদ্রব্যগুলো ইনভেন্ট্রি করে বর্তমানে কাস্টমসের গুদামে জমা দেয়া হয়েছে। পণ্যের বিষয়ে কাস্টমস আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুনঃ  আশ্রয়নের ঘর খেলার মাঠে

আনন্দবাজার/ইউএসএস

সংবাদটি শেয়ার করুন