শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় ডিজিটাল পদ্ধতিতে জিডি’র কার্যক্রম শুরু

নওগাঁয় জনসাধারণের হয়রানি এড়াতে ডিজিটাল স্লিপের মাধ্যমে সাধারণ ডাইরি (জিডি) এর কার্যক্রম শুরু করেছে জেলা পুলিশ।

১০ নভেম্বর (মঙ্গলবার) বেলা ১২ টায় নওগাঁ সদর মডেল থানায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ পদ্ধতির বর্ণানা দিয়ে নওগাঁ পুলিশ সুপার প্রককৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম বলেন, অভিযোগকারীর অভিযোগটি লেখার বিষয়ে কোন কম্পিউটারের দোকানে কিংবা কোন দালালের খপ্পরে পরে যেন কোন হয়রানির শিকার না হতে হয় এমন কথা চিন্তা করেই নওগাঁর ১১টা উপজেলায় এ পদ্ধতি চালু করা হয়েছে। জিডি’র ক্ষেত্রে যেন একজন মানুষ থানায় ডিউটি অফিসারের কাছে উপস্থিত হয়ে তার অভিযোগটি কোন বিভ্রান্তি ছাড়া সহজেই করতে পারে তার জন্য ডিজিটাল এ স্লিপের ব্যাবস্থা নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ জনতার পাশে ছিলো এবং থাকবে। যার প্রমান আপনারা করোনা ভাইরাসের অস্থিরতার সেই সময় গুলোতে লক্ষ করেছেন। পুলিশ মানুষকে করোনা মোকাবিলায় সচেতন করতে সার্বক্ষণিক মাঠে অবস্থান করেছে জীবন ঝুঁকি নিয়ে। পুলিশ জনসাধারণের জন্য সবসময় কাজ করে যাচ্ছে। অপরাধী যেই হোকনা কেন অভিযোগের উপর ভিত্তি করে দ্রুত ব্যাবস্থা গ্রহণ করা হবে। অভিযোগকারী থানায় উপস্থিত হয়ে যেন কোন ঝামেলা ছাড়াই স্বাচ্ছন্দ্যে তার অভিযোগটি লিপিবদ্ধ করতে পারে তার জন্য নতুন এ পদ্ধতি শুরু হয়েছে।

তাছারা পুলিশের নতুন এ পদ্ধতি জনসাধারণের কাছে পৌছে দিতে সকলের প্রতি আহব্বান জানান তিনি।

এ সময় নওগাঁ অতিরিক্ত (অপরাধ) পুলিশ সুপার এম মামুম খান চিশতী, নওগাঁ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেনসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তাদের পাশাপাশি বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  নোয়াখালীতে বিধবানারীকে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

আনন্দবাজার/শাহী/অনিক

সংবাদটি শেয়ার করুন