শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলের ফাইনালে সালমা, জাহানারার বিদায়

নারী আইপিএল হিসেবে পরিচিত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ফাইনালে উঠেছে বাংলাদেশের সালমা খাতুনের দল ট্রেইলব্লেজার্স। তবে ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে জাহানারা আলমের দল ভেলোসিটি।

টুর্নামেন্টের লিগ পর্ব শেষে ২ ম্যাচে সমান ২ করে পয়েন্ট ট্রেইলব্লেজার্স, ভেলোসিটি ও টুর্নামেন্টের আরেক দল সুপারনোভাসের। তবে রান রেটে এগিয়ে থাকায় টেবিলের শীর্ষে ট্রেইলব্লেজার্স। তাদের রান রেট ২.১০৯। আর -০.০৫৪ রান রেট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে সুপারনোভাস। এদিকে -১.৮৬৯ রান রেট টেবিলের তলানিতে ভেলোসিটি।

নিয়মানুযায়ী টেবিলের শীর্ষ থাকা ট্রেইলব্লেজার্স ও সুপারনোভাস ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে। আগামীকাল (৯ নভেম্বর) শারজাহতে টুর্নামেন্টের ফাইনালে লড়বে এই দু’দল।

গতকাল শনিবার, শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে লিগ পর্বের শেষ ম্যাচে সুপারনোভাস দলের বিপক্ষে সালমার দল ২ রানে হেরেও ফাইনালে জায়গা করে নেয়। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে সুপারনোভাস। সালমা ৪ ওভারে ২৫ রানে ১ উইকেট নেন।

জবাবে ২০ ওভারে ৫ উইকেটে ১৪৪ রান করে ট্রেইলব্লেজার্স। তবে ব্যাট হাতে নামার সুযোগ পাননি সালমা। এদিকে দল ফাইনালে না উঠলেও দুই ম্যাচে ২৭ রানে ২ উইকেট ও ব্যাট হাতে ১ রান করেছেন জাহানারা।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  ফিটনেস টেস্টে শীর্ষে সাকিব

সংবাদটি শেয়ার করুন