শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পরীক্ষার দাবিতে কঠোর অবস্থানে হাবিপ্রবি’র শিক্ষার্থীরা

স্বাস্থ্যবিধি মেনে স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা দিয়ে কঠোর অবস্থান কর্মসূচি পালন করছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১৬ ব্যাচের শিক্ষার্থীরা।

রোববার(৮ নভেম্বর) সকাল থেকেই প্রশাসনিক ভবনে তালাবদ্ধ করে সম্মুখে কঠোর অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালাবদ্ধ করলে প্রশাসনিক দায়িত্বে শিক্ষকসহ, কর্মকর্তা-কর্মচারী ও সেবা নিতে আসা শিক্ষার্থীরা অবরুদ্ধ হয়ে পড়েছে।

শিক্ষার্থী বলেন, আমরা মানবন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করলেও এখনো আমাদের ব্যাপারের কোন সুনির্দিষ্ট সিদ্ধান্ত জানায়নি কর্তৃপক্ষ। গত ৪ তারিখে অবস্থান কর্মসূচিতে উপাচার্য স্যারের অনুমতিক্রমে প্রক্টর ও এডভাইজার স্যার আমাদের নভেম্বর ৮ তারিখে সিন্ধান্ত জানানোর আশ্বাস দেয়া হলেও আমরা এখনো ফলপ্রসু কোন সমাধান পায়নি। এজন্য আমরা প্রশাসনিক ভবনে তালা দিয়েছি।

তাঁরা আরও জানান, এসময় প্রশাসনিক ভবনে দেওয়া তালা ভেঙে ফেলার চেষ্টা করে প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরা। তবে আন্দোলনরত শিক্ষার্থীরা বাধা দিলে এক পর্যায়ে বাকবিতণ্ডা সৃষ্টি হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. খালিদ হোসেন আন্দোলনরত শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিল করার হুমকি দেন বলে অভিযোগ করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো.খালেদ হোসেন বলেন, আমি তাদের তালা খুলে দিতে বলেছি। প্রশাসনিক ভবনে তালা দেওয়ার এখতিয়ার কারো আছে কিনা তাদের জিজ্ঞাসা করি। তবে হুমকি দিয়েছেন কিনা এমনটা জানতে চাইলে তিনি বলেন, তাঁরা নানান অভিযোগ করতেই পারে, আমি স্বীকার করছি না।

আনন্দবাজার/শাহী/আজিজুর

আরও পড়ুনঃ  'জবিতে স্বশরীরে ক্লাস-পরীক্ষা নেয়ার প্রস্তুতি চলছে'

সংবাদটি শেয়ার করুন