ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

৫৬ তে পা রাখলেন বলিউড বাদশাহ

৫৬ তে পা রেখেছেন কিং খান খ্যাত বলিউডের জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান। ১৯৬৫ সালের আজকের এই দিনে নয়াদিল্লির এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। প্রতিবার জন্মদিনে নিজের মুম্বাইয়ের বাড়ি ‘মান্নাতে’র সামনে ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। তবে এবার নিজের দল কলকাতা নাইট রাইডার্সকে সমর্থন জানাতে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন শাহরুখ।

ভক্তদের জন্মদিনে তার বাড়ির সামনে ভিড় করতে টুইটারে নিষেধ করেছেন শাহরুখ খান। করোনা পরিস্থিতির কারণে সামাজিক দুরত্ব বজায় রাখতে সবাইকে তিনি দূর থেকে ভালোবাসা জানাতে আহবান জানিয়েছেন।

সামাজিক মাধ্যমে ভক্তদের পাশাপাশি শাহরুখকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বলিউডের তারকারাও। অভিনেত্রী মাধুরী দীক্ষিত শাহরুখকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, যখনই আমাদের দেখা হয় তখনই অনেক মজা, মাস্তি হয়। জন্মদিনে অনেক ভালোবাসা।

অভিনেত্রী জুহি চাওলা লিখেছেন, শাহরুখের জন্মদিনে ৫০০ টি গাছ লাগিয়েছি। শাহরুখের সুস্থতা কামনা করছি।

শাহরুখের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে অভিনেত্রী কারিনা কাপুর খান লিখেছেন, শুভ জন্মদিন কিং খান। আমার দেখা সবচেয়ে অমায়িক সুপারস্টার শাহরুখ খান। এছাড়াও ফারাহ খান, আনুশকা শর্মাসহ অনেকেই শাহরুখকে শুভেচ্ছা জানিয়েছেন।

শাহরুখ বলিউডে রাজত্ব করছেন দুই দশকেরও বেশি সময় ধরে। শাহরুখ-কাজল অভিনীত তুমুল জনপ্রিয় সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ইতোমধ্যে ২৫ বছর পূর্তি উৎসব পালন করেছে। এরও আগে ‘ডর’, ‘বাজিগর’, ‘আনজাম’ দিয়ে নেগেটিভ রোলেও বেম প্রশংশিত হয়েছিলেন শাহরুখ। তার অভিনীত অন্যান্য উল্লেখযোগ্য সুপারহিট ছবির মধ্যে ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘ম্যায় হু না’, ‘স্বদেশ’, ‘বাদশাহ’, ‘দেবদাস’, ‘বীর-জারা’ উল্লেখযোগ্য।

আনন্দবাজার/ডব্লিউ এস 

সংবাদটি শেয়ার করুন